এখানে ভালবাসা গুমরে কাঁদে নিষ্ঠুর অস্থিরতায় প্রতিনিয়ত খেলা করে যায় দুঃখ বেনোজল পূবাল হাওয়ায় প্রতিটাক্ষণ চলে বেঁচে থাকার লড়াই। এখানে জ্যোৎস্না নামে নিউক্লিয়ারের দাপটে আধিপত্যে ধর্ষিত সুখ নিমিষেই আনে ছন্নছাড়া জীবন এখানে অন্ধকার মেখে শোকাচ্ছন্ন অসহায় প্রত্যূষ।
এখানে সূর্যের উত্তাপ ঝলসে দেয় মোটা চামড়া ভেদ করে ঠিক যেমন করে দেহের খাঁচা ডিঙিয়ে কষ্টরা সব- আতঙ্কিত চাদর বিছায় শান্ত মনের পূত মন্দিরে! এখানে নির্লজ্জ সমর কোমল ফুল ভাসায় কটাল ডাঙায় গুমরে উঠে খেয়ালি মনুষ্যত্ব উত্তাল রক্ত পিয়াস ক্ষণিক ঝড় উঠে ভয়ানক চলে গোলা বারুদের বড়াই।
এখানে যেমন করে মুক্তো খেলে ঝিনুকের অন্তরে ঠিক তেমনি করেই ঢেউ খেলে যায় হৃদয়ের বন্দরে যেমন করে টগবগ আগুন দেউড়ি ভাঙে নির্ভীক অনিশ্চলে ঠিক তেমনি করে ইচ্ছে জাগে উচ্ছলিত সংস্কারে সারা প্রাণে নির্ভয় আনি উচ্ছ্বসিত মানবিকতায়- সুখের বানে শান্তি প্রসিদ্ধ করি বিশ্ব পরিক্রমায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।