কোন এক কবি বুক ফুলিয়ে বলেছিলেন- কবিরা প্রেমে পড়ে সাতাশবার। শুনে আমি বুকে হাত দিয়ে বলতাম- আমি একবার ও না। আসলে কি তাই? আয়নার সামনে যখন এ প্রশ্নের মুখোমুখি আমি অবাক হয়ে যাই- ভাবি তোমার ছায়ার সাথে খেলতে খেলতে, তোমার ছায়া নিয়ে খেলতে খেলতে শব্দে ছন্দে সেই কখন তোমায় যেন ভালোবেসে ফেলেছি। বন্ধুরা মাঝে মাঝে বলে- অমন বাংলার পাঁচ মার্কা চেহারা! আমি শুধু বলি-আমার চোখে যদি দেখতে। সত্যিই তাজমহলের সৌন্দর্য কিংবা চাঁদের উপমা সকলি নস্যি তোমার তুলনায়। এ দেখে এক বিজ্ঞ সাহিত্য সম্পাদক বলে উঠেন- চিত্রকল্প ছাড়া কি কবিতা হয়- এ তো শুধু মেয়েদের হাঁটা চলা। আমি বলি-এটাই আমার সব যতকিছু বলা ও না বলা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুন ম. আজিজ
বন্ধুরা মাঝে মাঝে বলে-
অমন বাংলার পাঁচ মার্কা চেহারা!
আমি শুধু বলি-আমার চোখে যদি দেখতে। ......................কবিতায় কথা বলা যায় এটা তারই প্রমান.খুব সুন্দর করে প্রকাশ করেছেন মনের কথা। পড়তে বেশ স্বাদ লাগল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।