একচোখা বৃষ্টি

বর্ষা (আগষ্ট ২০১১)

রেজাউল রাজ
  • ১১
  • 0
একচোখা বৃষ্টি দেখে ৰোভে ফাটি
দাতগুলো কিরমিরিয়ে উঠে।
গাছ ধুয়ে দেয়, বাশ ধুয়ে দেয়,
ধোয়না শুধু আমার হৃদয়।
দুঃখ তাপের বজ্রাঘাতে তীক্ত হওয়া
হৃদয় আমার অধোয়া থাকে বছর-বছর।
হাসের কষ্ট, মাছের কষ্ট ,সব বুঝে সে
বোঝেনা শুধু কষ্ট আমার।
প্রশানত্দসম কষ্ট আমার অশানত্দ হয়
খামছি মেরে ধরে থাকে বছর-বছর।
বৃৰ রাঙায়,পুষ্প রাঙায়,
রঙে রঙে ভরায় ধরা।
কালোয় ভরা হৃদয় আমার পায়না আলো
ডুবে থাকে কালোর মাঝে বছর-বছর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনির খলজি তোমার লিখা আমার কাছে ভালো লেগেছে ভাই.....মনোবেদনার জন্য বর্ষার উপর রাগ করা-টা ঠিকই হয়েছে ....আরও পরিছন্ন লিখুন সকলি মজা পাব ....শুভো কামনা রইলো
মিজানুর রহমান রানা কালোয় ভরা হৃদয় আমার পায়না আলো ডুবে থাকে কালোর মাঝে বছর-বছর।--------শুভ কামনা রইলো।
সূর্য দ্বিতীয় আর নবম লাইনে একটু ঝামেলা করল। তাছাড়া সুন্দর একটা তাল আছে কবিতায়।
রাহেন মনি অনেক ভালো লাগলো।
Rajib Ferdous অনেক ভাল লাগলো, অনেক ব্যতিক্রম লাগলো। একচোখা বৃষ্টি----খুব নতুন লাগলো।
sakil ভালো লেখা , পাঠক একেবারে নেই বললেই চলে . কেন বুঝলাম না . হতাশ হবেন না লিখতে থাকুন . শুভকামনা রইলো .
খন্দকার নাহিদ হোসেন আমি আগেই খেয়াল করেছি েরজাউল ইসলাম সরকার এর কবিতার বিষয়গুলো আলাদা হয় কিংবা চেনা বিষয়ও ছেলেটা বড্ড আলাদা করে বলতে পারে। তবু সে কবি হিসেবে উঠে আসতে পারছে না কেন? আমার মনে হয় সে বানানে বড্ড অবহেলা করে। আর ভুল বানানে ভরা একটা কবিতা যতো ভালোই হোক পাঠক তাতে পড়তে যেয়ে আগ্রহ পায়না। আশা রাখি ব্যাপারটা নিয়ে কবি ভাববে।
M.A.HALIM বেশ ভালো হয়েছে, লিখে যান । শুভ কামনা রইলো।
প্রজাপতি মন একচোখা বৃষ্টি দেখে ৰোভে ফাটি দাতগুলো কিরমিরিয়ে উঠে। গাছ ধুয়ে দেয়, বাশ ধুয়ে দেয়, ধোয়না শুধু আমার হৃদয়। অনেক ভালো লাগলো.

২২ মে - ২০১১ গল্প/কবিতা: ১৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী