মাকে মনে পড়ে আমার মাকে মনে পড়ে

কষ্ট সংখ্যা

আরিফ উদ্দিন
  • ১১
  • 0

আজ আমার মাকে খুব মনে পড়ছে। গতকাল আমি আমার দুই বন্ধুর সাথে গিয়ে তাদের মায়ের জন্য শাড়ী এবং থ্রীপিস পছন্দ করে দিলাম আর মনে মনে ভাবলাম যদি আজ আমার মা থাকতেন তাহলে তার জন্য আমি কিছু কিনতে পারতাম। তাকেও কিছু দিতে পারতাম। কিন্তু পারলাম না। অনেক কষ্ট লাগলো।

আজ হতে ১৬ বছর আগে আমার মা আমাকে ছেড়ে চলে গেছেন। আমি তখন ক্লাস সিক্স এ পড়ি। রেডিও কলোনী মডেল স্কুলে ভর্তি হবার কিছু দিন পরে গ্রামের বাড়ীতে বেড়াতে যাই। সেখানে যাবার পর মা মারা যান। তাকে কবর দিতে অনেক কষ্ট হয়েছে। তখন অনেক কিছু না বুঝলেও এটা বুঝতে পারছিলাম যে, আমার মা আমাকে আর কোন দিন আদর করবে না, কাছে টেনে নিবে না। মাথায় হাত বুলিয়ে দিবে না। আমি কখনও মা বলে ডাকতে পারবোনা। মায়ের হাতে রান্না আর কখনও খেতে পারবো না। এই শুন্যতাগুলো কখনও পুরণ হবে না।

আজ মনে হচ্ছে যদি আমার মা থাকতেন তাহলে এই মা দিবসটা আমার জন্য অনেক আনন্দের হত। যদিও আজ তা হয়ে গেছে অনেক কষ্টের, অনেক বেদনার, তিনি আর বেচে নেই, আমাদের কাছে নেই। আল্লাহর কাছে প্রার্থণা করি, আল্লাহ যেন আমার মাকে বেহেস্ত নসীব করেন (আমীন)।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খোরশেদুল আলম আল্লাহ আপনার মাকে বেহেশত নসীব করুন, আমীন।
sakil আপনার মায়ের জন্য আমি দয়া করছি , আল্লাহ পাক যেন উনাকে বেহেশত নসিব করেন . তবে লেখার ক্ষেত্রে বলব আরো মনোযোগী হতে হবে , অনেক পড়তে হবে তারপর লিখতে হবে . ভালো থাকবেন শুভকামনা রইলো .
আনিসুর রহমান মানিক পৃথিবীর সব মাকে যেন পরকালে আলাহ বেহেস্তে রাখেন /
সেলিনা ইসলাম সত্যিকার কষ্ট এটাকেই বলে যে কষ্টের কোন বিকল্প নেই । তবে গল্প লিখতে গিয়ে যদি মাকে নিয়ে কিছু স্ম্রতি লেখা হত বা মাকে নিয়েই কোন মধুর ঘটনা তাহলে এই সংখ্যার জন্য সঠিক হত । কে বলল আপনার মা মরে গেছে ? তিনি বেঁচে আছেন আপনার মাঝে , তাকে জীবন্ত করতে তার স্বপ্নকে জীবন দিন দেখবেন মা অনেক খুশি হবে । আল্লাহ আপনার মাকে বেহেস্ত নসিব করুন আমীন । ধন্যবাদ , শুভ কামনা ।
কালসপ্ন ভবিস্যতে আরো ভালো কামনা করি .
আরিফ উদ্দিন আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ।
শাহ্‌নাজ আক্তার আপনার মাযের জন্য আমাদের তরফ থেকে সহস্র সালাম ও দোআ রইলো , আমিন I
মামুন ম. আজিজ আল্লাহ আপনার মাকে বেহেশত নসীব করুন।

২২ মে - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "বাংলা - আমার চেতনা”
কবিতার বিষয় "প্রেম”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জানুয়ারী,২০২২