এই বৃষ্টি সেই দিন

বর্ষা (আগষ্ট ২০১১)

বরহান উদ্দিন
  • ১৬
  • 0
  • ৫৫
অল্প অল্প মেঘ থাকলে হালকা হালকা বৃষ্টি হয়।
ছোট ছোট গল্প থাকলেই ভাল লাগার সৃষ্টি হয়।
মাঝে মাঝে এস এম এস দিলে সম্পর্কটা যে সৃষ্টি হয়।


তুমি যদি আকাশ হও আমি তোমায় চাঁদ দিব।
তুমি যদি মেঘ হও আমি তোমায় বৃষ্টি দিব।
তুমি যদি বাগান হও আমি তোমায় ফুল দিব।
আর তুমি যদি অন্যকারো হও তাহলে আমি তাকে গুলিকরে মেরেদিব।



চাঁদ উঠলেই রাত সুন্দর হয়।
সৃর্ষ উঠলেই দিন সুন্দর হয়।
আর আমার জীবন সুন্দর হয়।
তোমার মত বন্ধু পেলেই।


তুমি আকাশের তারা আমি বারান্দায় খাড়া।
তুমি পাহাড় আমি পর্বত।
তুমি চিনি আমি শরবত।
টক মিষ্টি ঝাল ঝাল।
ছেলেদের ভালবাসা মেয়েদের গাল।

পুকুরেতে পনি নাই পানা কেন বাঁসে।
যার সাথে দেখা নাই সে কেন হাসে।

ফুল তুমি ফুটবেনা কলি হলে কেন?
ভাল তুমি বাসবেনা নারী হলে কেন?


মানুষে সুন্দর চেহেরা দেখে আন্দিত হয়ওনা।কারন হল মানুষে চেহেরা দেখেই বুঝা যায় না যে সে কেমন লোক।তার আচার আচরন এবং চরিত্র কেমন তা আগে দেখতে ,যদি তার আচার আচরন ভাল হয় তাহলেই সেই মানুষকে সুন্দর মানুষ বলা যায়।


অাঁকাশে তারা বাগানে ফুল বাড়ি কাছে প্রেম করা ভুল।

জাল যখন ফেলেছি মাছ তখন ধরবো।প্রেম যখন করেছি বিয়ে তখন করবো।

যুব সমাজ ধ্বংসের মুল হল সমগ্র নারী।
আসুন আমরা নারী থেকে দূরে থাকি।

একটাই মন অথচ কত রং!কখনো কোমল,কখনো নরম,কখনো গরম,কখনো শক্ত,কখনো বিষাক্ত,কখনো হিংস্র।

ভুলা যায় না স্তৃতি.বাধা যায় না সময়.জানা যায় না ভবিষৎ.কেনা যায় না মন.পাওয়া যায় না অতীত.হায়িরে
যায় না ভালবাসা.

আমাদেও ভালবাসা হয়ে গেল ঘাস খেয়ে গেল গরু দিয়ে গেল বাঁস।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সৌরভ শুভ (কৌশিক ) অল্প অল্প মেঘ থাকলে হালকা হালকা বৃষ্টি হয়।বড় বড় গর্ত থাকলে যানজটের সৃষ্টি হয় /
রনীল হতাশ হলাম... মৌলিক কিছু চেস্টা করুন ...
Rajib Ferdous এই দায়ভার লেখকের নয়, সম্পূর্ণই গল্পকবিতার। তারা কোনরূপ সম্পাদনা ছাড়া বা উপেক্ষিত সম্পাদনাসহকারে ছাপছে বলেই এমন লেখা আমাদের পড়তে হচ্ছে। এই প্রথম একটি সাইটের সাথে পরিচিত হলাম যেখানে সাহিত্য ছাপা হচ্ছে সম্পাদনা ছাড়া। কথাগুলো খুব ক্ষোভ নিয়ে বললাম। কেউ প্রতিবাদ করলে কিচ্ছু করার নেই। লেখককে উদ্দেশ্য করে বলছি, এই সাইটের উদ্দেশ্য কি তা একটু মন দিয়ে পড়লে মনে হয় বুঝতে পারবেন। এখানে নবীণ লেখক তৈরী করা হচ্ছে। এভাবে কিন্তু লেখক হওয়া যায়না ভাই। একটু চেষ্টা করেন নিজেই পারবেন।
Akther Hossain (আকাশ) কবিতায়ে ভিন্ন মাত্রা যোগ হলো !
কৃষ্ণ কুমার গুপ্ত ভোট আর মন্তব্য তো পেলেই কিন্তু তোমার জবাব নাই কেন?
amar ami গল্প কবিতায় যে এমন কিছু দেখতে পাব আশাই করিনি. আমার দেখার ইচ্ছে কেউ আপনাকে ভোট করে কিনা , কারণ আপনি ভোট পাওয়ার জন্যই এটা দিয়েছেন , কোনো কবিতা লিখেননি পাঠকদের জন্য হৃদয় দিয়ে
Fatema Tuz Johra ভোটের জন্য কবিতা লিখে দিলেই যে সবাই ভোট করবে আর আপনি জয়ীও হয়ে যাবেন এধারণা কি ভুল নয়? ভোটের জন্য কবিতা না লিখে আবেগ আর বুদ্ধি দিয়ে কবিতা লেখার চেষ্টা করুন একদিন নিশ্চই সফল হবেন...কথাগুলো ভেবে দেখবেন.
মিজানুর রহমান রানা মন্তব্যগুলো পড়লাম। সবাই সুন্দর আলোচনা করেছেন। স্বকীয়তা বজায় রাখতে হবে।
সূর্য এগুলো বহুল চালাচালিকৃত এস.এম.এস এর পরিবর্তিত রূপ। বেশ কিছু আমার মোবাইলেও এসেছে....... [প্রথমটা এমন অল্প অল্প কথা থেকে কথামালার সৃষ্টি হয়//ছোট ছোট গল্প থেকে ভাললাগার সৃষ্টি হয়// মাঝে মাঝে মেসেজ দিলে সম্পর্কটা গভীর হয়] ইউনিক/নিজস্ব কিছু সৃষ্টি কর।
অবিবেচক দেবনাথ হা হা হা......পিস্তল আছে তো ভাই?

১৮ মে - ২০১১ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "স্থিতিশীলতা”
কবিতার বিষয় "স্থিতিশীলতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর,২০২৪