আমি বেঁচে আছি অর্পনা ভুলগুলো নিয়ে যন্ত্রণাগুলো নিয়ে
নদীর মতোই বয়ে চলছে আমার জীবন জানো, তুমি যখন কাছে ছিলে জোয়ার ছিল প্রচণ্ড স্রোতে টানা যৌবন।
কিন্তু আজ ২২ বছর পর অর্থাৎ তোমাকে হারানোর পর এই উচ্ছল নদীগুলি পথ ধরে হেটে চলে গেছে রেখে দু'ধারে চিকনাই বালুর পিণ্ড,_ চিকচিক চৈত্রের দুপুর।
তুমি কী দেখতে পাও নদীর এই রূপ! তবে আমার চারপাশ লোকজন ঠিকই দেখে ভাবে স্বচ্ছ নির্মল জলে কতটন দিয়েছ চিকনাই বালুকা কিন্তু আমি দেখেছি বালুজলের আড়ালে তোমার গভীর শূন্যতা!
আমি তবু বেঁচে আছি অর্পনা এই মরুভূমি আর সেই মরীচিকা বুকে নিয়ে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ভূঁইয়া মোহাম্মদ ইফতেখার
কবিতায় আবেগের যে প্রকাশভঙ্গি তা খুব ভালো লেগেছে। 'চিকনাই' শব্দের অর্থ ঠিক বোধগম্য হয়নি। 'চিকনীয়া' ব্যবহার করতে গিয়ে টাইপিং ভুলের কারণে কি শব্দটি 'চিকনাই' হয়ে গেছে নাকি এর কোনো অর্থ আছে? প্লিজ, জানাবেন।
sakil
আমি তবু বেঁচে আছি অর্পনা
এই মরুভূমি আর সেই মরীচিকা
বুকে নিয়ে।
// শুধু আপনি না আপনার মত আরো অনেকেই মরিচিকা বুকে নিয়ে বেছে থাকে , সেই সপ্ন না পূরণের কষ্ট তাদেরকে যেমন কুরে কুরে খায় আপনাকে ও খাচ্ছে . আপনি মনের ভাব প্রকাশ করে কিছুটা শান্তি পেয়েছেন , অন্য কয়জন তা পায় . ভালো হয়েছে তবে আরো যত্ন বান হতে হবে লেখাতে .
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
তৃতীয় পুরস্কার সনদপত্র।
বিজ্ঞপ্তি
“ডিসেম্বর ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ ডিসেম্বর, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।