একদিন তুমি আর আমি আবার যখন রিকশায় ঘুরবো পুরো ঢাকা শহর... অজস্র কবিতা; একটার পর একটা সিগারেট অনর্গল কথা আমার স্বপ্ন সব তোমায় নিয়ে তোমার হাত ধরা; তোমার হাতে আমার হাত বিশ্বাস কথা বলে! অন্য কিছু মিষ্টি হাসিতে! তোমার স্পর্শ সেই তো অনেক পাওয়া...
একদিন তুমি আর আমি আবার যখন ফুলার রোডে পুরনো সেই চাওয়ালার কাছে চা খাওয়া 'চা এখন কত?' দুই টাকা; 'মাত্র?' আবার সেই হাসি! ওড়না পড়ে গেলো। 'বৃষ্টির দিনেই বেশি ভাল লাগে' 'সেবার না তোমার ঠাণ্ডা হলো খুব!' তারপরও বৃষ্টি বলে কথা...
একদিন আমি আর তুমি 'রমনায় কোন মানুষ যায়?' 'তুমি জানোনা রমনায় একটা স্বপ্ন আছে!' 'স্বপ্ন!' আমি কি বলতে পারি সেই প্রথম চুমুর কথা! 'সেই ওভারব্রিজের কথা মনে পড়ে?' 'তখন খুব ছোট ছিলাম' এখন চুমুর বয়সটা পেরিয়ে আমরা। কত দ্রুত ম্লান হয় অসহ্য সুন্দর!
একদিন আমি আর তুমি তখনকার শেষ বিকেলে আশ্চর্য সুন্দর বুড়িগঙ্গায়.. 'ফুছকা খাবো' 'ঝাল কিন্তু বেশি দেবেন' আর তখনি লঞ্চটা চলে যাচ্ছিলো.. 'এই তুমি কি আমায় দূর কোথাও নিয়ে যাবে?' কোথায়টা আর শোনা হয়নি!
আমিত্ব' বলতে পারি আমি তোমায় স্বপ্নের ওপারে নিয়ে যাবো মেঘের ভেলায় তুমি আর আমি তোমার ঠোঁটে মৃদু স্পর্শ; প্রথম চুম্বনের মতো...
বলবো তোমায় ভালোবাসি... অথবা এখনি চিৎকার করে বলি আজন্ম তোমায় ভালোবাসবো...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ ইকরামুজ্জামান (বাতেন)
#ভাই শিশির শাহরিয়ার আমার কাছে আপনার কবিতা অনেক ভাল লেগেছে । বিশেষ করে ((একদিন তুমি আর আমি
আবার যখন ফুলার রোডে
পুরনো সেই চাওয়ালার কাছে চা খাওয়া
'চা এখন কত?'
দুই টাকা; 'মাত্র?'
আবার সেই হাসি! ওড়না পড়ে গেলো।
'বৃষ্টির দিনেই বেশি ভাল লাগে'
'সেবার না তোমার ঠাণ্ডা হলো খুব!'
তারপরও বৃষ্টি বলে কথা...)) এই লাইন গুলো । ধন্যবাদ
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।