না বলা কষ্ট

কষ্ট (জুন ২০১১)

পান্থপথ
  • ২০
  • 0
  • ১১
ধুলো জমা কার্নিশে,
পুরনো সে বাগটা,
পরে আছে যুগ যুগ ধরে,
পরে রবে কতদিন ?

রোদ উঠে, কখনো বৃষ্টি নামে,
ভেজা কার্নিশ,
কখনো শুকিয়ে যায় রোদে,
ভেজে ব্যাগটাও,
আবার শুকিয়ে ওঠে।

হৃদয়টা এমনই এক কার্নিশ,
ব্যস্ততার ভিড়ে নেই বিনোদন,
ধুলো জমেছে.
কাদায় লেপ্টে গেছে.
হৃদয় কার্নিশে স্মৃতির মত,
সেই ব্যাগটা।

অনেকদিন পেরিয়েছে ,
ব্যাগটা খোলা হয়না।
স্মৃতির মুখ খুললেই বেরয়ে আসে
কষ্টের বিভীশিখা
থাকনা , হৃদয়ের মাঝে রক্তজমা পিণ্ডির মত
পরে থাক,
কাউকে না বলা সেই কষ্টটা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিষণ্ন সুমন অসাধারণ একটা কবিতা অথচ ভোট মাত্র ৩২ । এই অভিমানেই বুঝি বন্ধু সংখায় কোনো লিখা নেই । তারপরেও বলব আমার মত ২/১ জন ভক্তের কথা ভেবে তোমার লিখা উচিত । কারণ তোমার এই কবিতাটা আমার পছন্দের তালিকায় আছে ।
উপকুল দেহলভি কবিতাটি বেশ ভালো লাগলো; আপনাকে আমার ঘরে আমন্ত্রণ;
sakil স্মৃতির মুখ খুললেই বেরয়ে আসে কষ্টের বিভীশিখা থাকনা , হৃদয়ের মাঝে রক্তজমা পিণ্ডির মত পরে থাক, কাউকে না বলা সেই কষ্টটা। // অনেক সুন্দর . ভালো লেগেছে .
মিজানুর রহমান রানা স্মৃতির মুখ খুললেই বেরয়ে আসে কষ্টের বিভীশিখা থাকনা , হৃদয়ের মাঝে রক্তজমা পিণ্ডির মত পরে থাক, কাউকে না বলা সেই কষ্টটা।----ভালো (৩)
মামুন ম. আজিজ খারাপ না । ভাবের গতি আছে কিছুটা।
খন্দকার নাহিদ হোসেন অনেক ভালো একটা লেখা। বানানগুলো শুধু ঠিক করে নিয়ো। সামনে তোমার কাছ থেকে এমন সুন্দর সুন্দর কবিতাই কিন্তু চাই।
এস, এম, ফজলুল হাসান কাউকে না বলা সেই কষ্টটা। ---- কি কষ্ট ভাই ?
সূর্য kichu banan vul r..... r motamuti valoi
আবু ওয়াফা মোঃ মুফতি না বলতে বলতেও কষ্ট কিন্তু প্রকাশ হয়েই গেল | ভালো লাগলো |

০৩ মে - ২০১১ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী