আমাতে ঝরে না বৃষ্টি

বর্ষা (আগষ্ট ২০১১)

এ এইচ ইকবাল আহমেদ
  • ১৬
  • 0
  • ১৪
তোমার জম্মের ক্ষণে ফুটেছিল বারান্দার ধারে চাঁপা
বৃষ্টির কোমল জলে স্মান করে সেজেছিল বসুন্ধরা।

অঝর বৃষ্টিতে নেয়ে হেসেখেলে তুমি বেঁধেছিলে খোঁপা
আমার অন্তর জুড়ে ফুটিয়েছ হলুদ রঙ্গের চাঁপা।
অন্ধ নির্মম সময় থামালে তোমার নৃত্যমান দু’ পা
আমাতে ঝরে না বৃষ্টি, তোমার অভাবে চলে টানা খরা।

তোমার জম্মের ক্ষণে বারান্দার ধারে ফুটেছিল চাঁপা
বৃষ্টির কোমল জলে স্মান করে সেজেছিল বসুন্ধরা।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sakil বেশ সুন্দর ঝর ঝরে লেখা . বেশ ভালো লাগলো
মামুন ম. আজিজ অপূর্ব জন্মক্ষণ
খন্দকার নাহিদ হোসেন বড় সুন্দর কবিতা। তবে আপনার ৩টা কবিতাই কিন্তু একই স্টাইল এ লেখা। আশা রাখি কবি ব্যাপারটা নিয়ে ভাববে। ও কবিতাটি পছন্দে নিতে বাধ্য হলাম।
প্রজাপতি মন তোমার জম্মের ক্ষণে বারান্দার ধারে ফুটেছিল চাঁপা বৃষ্টির কোমল জলে স্মান করে সেজেছিল বসুন্ধরা।। সুন্দর! আপনার সব কবিতাগুলোই প্রায় একই ধরনের. খুব ভালো, লিখতে থাকুন. শুভকামনা রইলো.
Rajib Ferdous আপনার চেহারা দেখলেই কি রকম শ্রদ্ধা জাগে। সেই সাথে ভয়ও। মনে হয় এখনি বোধ হয় বকে দেবেন, এই ছেলে যা, কি পড়ছিস এসব? যা বই নিয়ে বয়। হা হা হা। সেই আপনিই যখন এমন রোমান্টিক কবিতা শোনালেন তখন আর আপনাকে ভয় পায় কে? হা হা হা
পন্ডিত মাহী খুব ভালো লাগল
সূর্য অপঠিত গল্পকবিতায় দুটো লাইন দেখে মনে হলো আপনি অন্য কোন স্টাইলে লিখলেন বোধ হয় কবিতাটা। পড়তে এসে দেখলাম আসলে মাত্রাই শুধু বাড়িয়েছেন, স্টাইল সেই আগেরটাই। হা হা হা হা। বেশ ভাল হয়েছে সব সময়ের মতো। তবে আপনার কাছে একটু ব্যতিক্রমি কবিতা চাই।
M.A.HALIM ।বাহ! খুব খুব সুন্দর। শুভ কামনা রইলো।
খোরশেদুল আলম তোমার জম্মের ক্ষণে বারান্দার ধারে ফুটেছিল চাঁপা/বৃষ্টির কোমল জলে স্মান করে সেজেছিল বসুন্ধরা।// খুব ভালো লাগলো আপনার কবিতা।
ডা. মো. হুসাইন আলী কবিতাটি পড়ে খুব ভালো লাগলো ।শুভ কামানা রই্ল।

২৪ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৮০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী