বান্ধবী নূরজাহান

বন্ধু (জুলাই ২০১১)

ডাঃ সুরাইয়া হেলেন
  • ৮৭
  • ১৮
হঠাৎ সেদিন পুরনেো ওয়েটিংরুমে
ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে
রাজকীয় ইজি চেয়ারের হাতলে বসা
নূরজাহানকে দেখি, গোল টেবিলের সামনে!

হাতে রুপোর বালা, গলায় হাঁসুলী
মুখে পান, কানে পিতলের মাকড়ী
জাবর কাটা মুখে লালচে দাঁত
পরনে কমদামী পাবনা স্পেশাল শাড়ী!

সাথে করণিক স্বামী আর
গুটি কয় আন্ডা-বাচ্চা ছেলে মেয়ে
“চিনতে পার আমাকে?” খুবই সংকোচে
জিগেস করি সামনে গিয়ে ।

ঘোলাটে চোখে চেয়ে দেখে
মাথা নাড়ে আর পিচ্কি ফেলে
দেয়ালের রং রাঙায় রক্ত লালে
স্মৃতি মুছে গেছে সময়ের তালে তালে!

হাস্যমুখী বেণী দোলানো কিশোরী
ছটফটে চঞ্চল সেই স্কুলের নূরজাহান
আমি সদ্য পাশ স্মার্ট এক তরুণী ডাক্তার
অথচ চব্বিশে বুড়ি বান্ধবী নূরজাহান!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
rakib uddin ahmed পারিপার্শ্বিকতা অথবা প্রতিত্যসমুৎপদো।প্রতীতি প্রতিহার্যে তাঁর ইচ্ছেগুলো প্রষ্ফুটিত হবে পরবর্তীর কাছে...,নিজের মাঝে নয়।
AMINA বাস্তব চিত্র তুলে ধরলেন। ভাল লাগল।
জাহিদুল ইমরান কবিতা নাকি জীবনের কথা বলে । আপনার কবিতায় কথাটির প্রমান পেলাম । অসাধারণ ।
সেনা মুরসালিন ---ধন্যবাদ ডঃ হেলেন। কবিতাটি পড়ে স্মৃতি কাতর হয়ে পড়েছি।
তাওহীদ হাছান সুন্দর লিখলেন। খুব ভালো লাগলো।
সাইফুল্লাহ্ খুব ভালো লাগলো। শুভ কামনা আপনার জন্য।
মামুন ম. আজিজ নারীর এক চিরায়ত দুর্দশা নিয়তী সুন্দর কবিতাকারে প্রকাশে আপনি দক্ষতা দেখিয়েছেন নিঃসন্দেহে
A.S.M. Firoz বাংলাদেশ এর বাস্তব ছবি, অনেক ভালো লাগলো
মিজানুর রহমান বকুল অদ্ভুত সুন্দর তো কবিতাটি । শ্রদ্ধা হয় আপনার প্রতি, একজন চিকিত্সক হয়েও এত সুন্দর লেখেন কি করে ?
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# ছোট একটি কবিতাতে টিপিকাল একজন বাঙ্গালী নারীর জীবনের ছবিটা তুলে ধরেছেন... আমার এক চাচাতো বোন এস এস সি তে ৯০০'র বেশি মার্কস পেয়েছিলেন... সবাই বলতো আমার বোন অনেক বড় ডাক্তার হবেন... ইন্টার মিডিয়েটের পরপরই তাঁর বিয়ে হয়ে যায়... শ্বশুর বাড়ির লোকজন কথা দিয়েছিল- আপু যত পড়তে চায়, ওরা পড়াবে... আপুর বর্তমান দুর্দশার কথা আর নাই বা বললাম...

২৩ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৪৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী