আবার আসিও তুমি একদিন এই অমর একুশের বইমেলায় ফাগুনের কোন এক দিন যেদিন ধূলি ধূসরিত মেলা তবুও যুগল প্রেমিক-প্রেমিকা কোন এক ভ্যালেন্টাইন’স দিনে করিছে বিচরণ বইমেলার প্রাঙ্গন খোঁপায় হলুদ গাঁদার ফাগুন শরীরে পলাশ কৃষ্ঞচূড়ার আগুন আর গেরুয়া বসনের প্রেমিক বুঝি বা উদভ্রান্ত এক যুবক, প্রথম প্রকাশিত “ভালোবাসার একগুচ্ছ কবিতা”-র বই এর কবি, লেখক কুঞ্জে দাঁড়ি গোঁফ পাঞ্জাবীতে বিরহী লেখক কোন করিতেছেন নতুন বইয়ের মোড়ক উন্মোচন । আসিও তুমি আমারে খুঁজিতে এদেরই মাঝে, ইহাদের ভীড়ে.........
অথবা খুঁজিও আমায়, অনন্যা সৃজনী সূচীপত্রের স্টলে নতুন পুরনো অনেক বইয়ের ভীড়ে আমার নামটি হয়তো বা দেখিবে তুমি! হয়তো কোন এক স্টলে নামি দামি কোন এক প্রবীন কবি দিতেছেন অটোগ্রাফ ভক্তদের বইয়ে তুমিও বাড়িয়ে ধরো তোমার হাতখানি এক পলক তাকিয়ে যদি দেখি তোমার সেই চোখ খুঁজিছে আমারে কাঁপা কাঁপা আমার স্বাক্ষর রাখি আমিও বাড়িয়ে দেব প্রকট শিরা-উপশিরায় অঙ্কিত মলিন হস্ত দু’খানি, হয়তো উষ্ঞতা মরে গেছে তবুও পাবে তুমি আমার হৃদয়ের উষ্ঞতা খুঁজি এই এতগুলি বছর পরে....
আসিও তুমি, আসিও তুমি কোন একদিন অনেক বছর পরে এই একুশের ফেব্রুয়ারীর বইমেলার ধূলি ধূসরিত প্রাঙ্গনে.... আমারেই পাবে তুমি এইখানে, ইহাদের ভীড়ে....!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
অনেক অনেক ধন্যবাদ. কীযেন খুজতে খুজতে খুজে পেলাম না. যা খুজেছি তা আমার প্রিয়. সেই অনুভূতিটি জাগ্রত করার জন্য কবি প্রশংসার দাবি রাখে. তাই অসাধারণ বটে. শুভ কামনা রইল. জীবনানন্দ আমার প্রিয় কবি কিনা তাই. চালিয়ে যান, হয়তো তার প্রেতাত্মা ভর করেছে. একদিন ভালো কিছু করতে পারবেন বলে আশা রাখি.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।