সেই মুখ

কষ্ট (জুন ২০১১)

ডাঃ সুরাইয়া হেলেন
  • ২০
  • 0
স্মৃতি খুব দিচ্ছে ধোঁকা
কী যেন নাম? রানু দাশ?
কেরোসিন ঢেলে সারা শরীরে
আগুনে পুড়ে হল মৃত লাশ!

কে জানে কোন দুঃখে
মাত্র বয়স হয়েছে ষোল
কার কাছে প্রতারিত হয়ে
জীবনটাকে এমন মরণ বানালো?

ভিড়ের মাঝে এক কোণে দাঁড়িয়ে
শুনি কতশত আহা-উহু বদনাম
শুধু বুঝে গেছি হারিয়ে গেছে
এক কিশোরী,রানু দাশ যার নাম!
..........................................
..........................................

তিরিশ বছর পর...........
হাসপাতালের বার্ন ইউনিটে দেখি
মরণ যন্ত্রণায় ফেলছে শেষ নিঃশ্বাস
কেরোসিন আগুনে নয়,এসিডে ঝলসানো
সেই একই কিশোরী মুখ-রানু দাশ!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sakil রানু দাসের সংখা এই সমাজে কম নয় ডাক্তার . রানু দাশ রা সবসময় অত্যাচারিত হয়ে আসছে আমাদের সমাজে . ভালো একটা কবিতা . শুভকামনা রইলো .
ঝরা অভিজ্ঞতার ছন্দময় প্রকাশই হলো কবিতা কবি গুরুর কথাটি যথার্থ এখানে l
খন্দকার নাহিদ হোসেন কি সুন্দর সুন্দর কবিতা আপনি লিখছেন......... রীতিমতো হিংসা হচ্ছে! ৫ শুধু দিয়েই যাচ্ছি।
ভূঁইয়া মোহাম্মদ ইফতেখার সুরাইয়া আন্টি, আপনি যে দারুণ কবিতা লিখেন তা কি আর মন্তব্য করে বলা লাগবে?
নিভৃতে স্বপ্নচারী (পিটল) অসাধারণ lekhesen .......valo laglo......bohut...akebare 5 a 5..
মামুন ম. আজিজ সেই এক মুক.....সেই তো নারীর অসহায়ত্ব আর পাষাণ পাহুনের হীনকর্ম...বেশ ভাব ফুটেছে দিদি।
মিজানুর রহমান রানা কে জানে কোন দুঃখে মাত্র বয়স হয়েছে ষোল কার কাছে প্রতারিত হয়ে জীবনটাকে এমন মরণ বানালো?----------------এইতো জীবন। জীবনযুদ্ধে পরাজিত সৈনিকের অন্য রূপ। ধন্যবাদ কবিকে নিখুঁতভাবে সম-সাময়িক ঘটনাবলীকে কবিতার উপজীব্য হিসেবে বেছে নেয়ার জন্যে।
সূর্য ত্রিশ বছর আগেও রানু দাশরা পুড়ত, এখনো পোড়ে। শুধু কেরোসিনের বদলে এসিডে। আপনাকে ধন্যবাদ..............
Shopnarani ভালো লিখা।

২৩ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৪৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী