আমি কাউকে কিছু বলিনি। বলিনি ফুল, পাখি, বৃক্ষলতাদের, দূরাকাশের প্রজ্বলিত নক্ষত্ররাজি ও চন্দ্রিমাকে, তোমার কথা আমি কাউকেই বলিনি।
এসেছিলে অগোচরে হৃদয়ের মণিকোঠায়, একাকী নিভৃতে কোন ক্ষণে, অতি সন্তর্পনে। এ অব্যক্ত মনে ছিলে সর্বদা সর্বক্ষণ, সে কথা আমি কাউকেই আগে বলিনি।
বলিনি নিশীথের কৃষ্ণকায়তা ও নিস্তব্ধতাকে সদা জাগ্রত পেঁচাদের, ঝিঁঝিঁ পোকাদের, সূর্যালোকে ফুলে ফুলে ঘুরেফেরা প্রজাপতিদের, এমনকি তোমার বিদায় বেলাতেও আমি বলিনি।
আমি বলিনি গ্রীষ্মের সৌন্দর্য্য পূর্ণিমাকে, বর্ষায় টিনের চালে বৃষ্টির রিমঝিম শব্দকে, বলিনি শীতের কুয়াশা ঢাকা ভোরকে, বসন্তের প্রশান্ত দখিণা হাওয়াকে। জানতে না তুমি, কখনো জানতে চাওনি, আমার এ অব্যক্ত মনের অভিপ্রায়! অন্তরালে ঘুমন্ত লাভার নিশ্চুপ উদগিরণ, তবুও সে কথাটি তোমাকে বলতে পারিনি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনতোষ চন্দ্র দাশ
জানতে না তুমি, কখনো জানতে চাওনি,
আমার এ অব্যক্ত মনের অভিপ্রায়!
অন্তরালে ঘুমন্ত লাভার নিশ্চুপ উদগিরণ,
তবুও সে কথাটি তোমাকে বলতে পারিনি। খুবই ভাল লেগেছে। শুভেচ্ছা রইল।
সূর্য
আমরা মানুষদের এই এক সমস্যা যা বলা দরকার তা বলা হয় না। আবার অনেক কিছুই আমরা না শুনেই বুঝে ফেলি অথচ যা খুব আড়ষ্ট হয়ে বুঝার কথা তা আমরা বুঝতেই পারি না............. উপমায় সুন্দর কাব্য ভালো লেগেছে
রোদের ছায়া
আহা সব কথা বলতে নেই , না বলেও অনেক কিছু বলা যায় ।রবীন্দ্রনাথ এর গান আছে একটা
'' অনেক কথা যাও যে বলে কোন কথা না বলে''
আবেগ জড়ানো কবিতা অনেক ভালো লাগলো ।
হ্যাঁ, না বলেও অনেক কিছু বলা যায়। আমিও তো না বলেই অনেক কিছু বলেছি, কিন্তু যাকে বলেছি সে শুনেনি! আর হ্যাঁ গানটি শুনেছি। বেশ ভাল লাগে। ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।