''মা" তোমাকে কথা দিয়েছিলাম আর কোনো দিন সিগারেট মুখে নেবোনা! কিন্তু মা, তোমাকে দেওয়া কথা রাখতে পারলাম না।
প্রিয়ার নিষ্ঠুর কথার আঘাত সইতে পারছিলাম না, তাই তোমায় দেওয়া কথা অমান্য করে, প্রিয়ার দেওয়া আঘাত ভুলে থাকার জন্য এখন আমি সিগারেট খাই। তবুও যদি প্রিয়ার দেওয়া আঘাতের ব্যথা ভুলে থাকতে পারি।
অথচ প্রিয়া আজ সময়ের দোহাই দিয়ে নিজেকে বদলে নিয়েছে, আর আমাকে একের পর এক অর্থহীন ভাবে আঘাত করে যাচ্ছে। প্রিয়া জানেনা যে,নিজেকে কখনোই আর পাঁচটা খারাপ ছেলের সাথে তুলনা করতে চাইনি।
মা তোমার একমাত্র ছেলে হয়েও ভালোর খাতায় নাম লিখাতে পারলাম না। শুধু প্রিয়ার কথা ভুলে থাকার জন্য এপথ বেছে নেওয়া। সুখের জীবনে যখন দুঃখ নেমে আসে তখন আর তাকে ফেরানো যায় না। "আমাকে তুমি ক্ষমা করে দিও মা"।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শিশির সিক্ত পল্লব
প্রিয়ার জন্য সিগারেট খান.....বিষয়টা কেমন হয়ে গেল না.....সিগারেট খান তো খুব ভাল কথা....তবে প্রিয়ার জন্য কেন?........তাও আবার মায়ের অবাধ্য হয়ে......
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।