না, আমাকে স্পর্শ করো না-আমার অস্তিত্বে হাত দিও না আমার চৌহদ্দির বাইরে অবস্হান করো তোমার ওই অশ্রুভেজা চোখ আমার আবেগের খাতায় আর নাড়া দিবে না । আমার অলিন্দে সিঁড়ি বেয়ে উঠবে না আর কোনো অনাগত ভবিষ্যৎ কিংবা স্বহস্তে উপড়ে ফেলা স্সৃতিগুলো ছিড়ে কাঁথার স্বপ্নবিলাসি-বাসর।
জানি এবং মানছি তোমাকে ছাড়া আমার জীবন আজো অর্থহীন-বুভুক্ষ পৃথিবী। তবু তুমি আমাকে স্পর্শ করো না, আমার অস্তিত্বের হাত দিও না কারণ, আজ অবধি তুমি কখনো আমাকে অনুভব করোনি।
তোমার প্রয়োজনটুকুতে তুমি হাঁটলে, গাইলে স্বপ্ন দেখালে আর স্বপ্ন দেখালে আমাকে। কখনো, কখনো এবং কখনো-ই জানতে চাওনি আমার প্রয়োজনটুকু।
আমার বিশ্বাসটুকু কোথায় ন্যস্ত হয়ে শুয়ে আছে আমার স্সৃতিগুলো তোমার মানচিএ থেকে উপড়ে ফেলেছি আমার মুহুর্তগুলো এখন অন্ধকারে গড়াগড়ি খেয়ে কাঁদছে । না, আমি আর কোনো নতুন অংক শিখতে চাই না আমি তোমার মানচিএ থেকে স্বেচ্ছায় নির্বাসন চাই আমি আমার একচিলতে জীবনের অবকাশ চাই।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
আমার অলিন্দে সিঁড়ি বেয়ে উঠবে না আর কোনো অনাগত
ভবিষ্যৎ কিংবা স্বহস্তে উপড়ে ফেলা স্সৃতিগুলো
ছিড়ে কাঁথার স্বপ্নবিলাসি-বাসর। //.........খুব ভালো লাগলো আপনার কবিতা ......ধন্যবাদ আপনাক.........
এমএআর শায়েল
প্রেমের কবিতা হিসেবে অসম হয়েছে। ঠিক আমার মনের কথা। কবিতা লিখতে গেলে গভীরে যেতে হয়। সেই গভীরতা আপনার মাঝে আছে ভাই। ভোটিং বন্ধ রেখেছেন কেন? আমার পাতায় আসবেন কিন্তু ভাইয়া!
এস, এম, ইমদাদুল ইসলাম
আমি তোমার মানচিএ থেকে স্বেচ্ছায় নির্বাসন চাই
আমি আমার একচিলতে জীবনের অবকাশ চাই।। --------------খুব ভাল লেগেছে । কবির জন্য শুভকামনা ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।