হাতে হাত রেখে, চোখে রেখে চোখ কি প্রগাঢ় প্রেমে বলে আসি সকাল আটটায় যখন যাত্রা হয় শুরু । শেষ গেইটটা পেরোবার আগে আর একবার পেছন ফিরে দেখা দরজার চেৌকাঠ ধরে দাড়িয়ে থাকা প্রিয়া । বিকাল পর্যন্ত একটানা কাজ আর কাজ লাঞ্চের সময় টুকু বাদে পাচটায় ছুটি রাশি রাশি ফাইল থেকে মুখ তুলে বল পেন পড়ে নেয় ক্যাপ । রিভলভিং চেয়ারে এলিয়ে ক্লান্ত দেহ প্রথমেই মনে পড়ে প্রিয়ার মুখ দরজার চেৌকাঠ ধরে অপেক্ষমান প্রিয়ার কথা ঘরের কথা । ঘর মানেই প্রিয়া প্রিয়া মানেই ঘর আজন্ম লালিত শান্তি নিকেতন । দুজনেতে কুজনেতে সময়ের স্রোত পাখনামেলে প্রজাপতি হয়ে । সময়ের সোনার হরিন নিমেষেই মিলায় চির বসন্তের দেশে পরে থাকে স্বপ্নময় প্রেমময় পরিতৃপ্ত জীবন সঙ্গীত ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বশির আহমেদ
বিগত দুদিন সাংসারিক ঝামেলায় ব্যস্ত থাকায় বসার সুযোগ হয়নি । এ দুদিন যারা আমার কবিতা নিয়ে মন্তব্য ও মতামত জানিয়েছেন তাদের সবাইকে জানাই আমার আন্তরিক ধন্যবাদ । আপনাদের মতামত আমার ভবিষ্যত জীবনে পাথেয় হয়ে থাকবে ।
রাজিব হাসান
অনেকেই লিখেছেন "বিষয়বস্তুর সাথে মিল নেই"---তাদের কে বলছি "আমরা ক্ষুধা বলতে কি বুঝি ?" ক্ষুধা হতে পারে মানসিক , শারীরিক , জৈবিক সহ নানাবিদ..................... (প্রেম মানে কি শুধু আমি আর তুমি ?)
রাজিব হাসান
সুপার !!! সত্যি বিমোহিত হবার মত কবিতা ..........................mOst of the honest people always longed for this moment !!!
U got a Vote from me .
সূর্য
হাতে হাত, চোখে চোখ রেখে
কি প্রগাঢ় প্রেমে বলি; আসি,
সকাল আটটায় যখন যাত্রা হয় শুরু ।
[[ক্ষমা করবেন, গদ্য কবিতার বাক্যগুলোয় যদি একটা তাল আসে সেটার ধারাবাহিকতা খুজতে ইচ্ছে করে বলেই একটু পরিবর্তন করলাম। আপনার পছন্দ হলে আমি ঠিক, না হলেও ......... হা হা হা হা ]] ভাল লিখেছেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।