কষ্ট এবং নবী (সা:)

কষ্ট (জুন ২০১১)

মোঃ ইকরামুজ্জামান (বাতেন)
  • ৩৩
  • 0
যেমন ছিলেন দয়াল নবী
সৃষ্টি কূলের শ্রেষ্ঠ,
তেমন নবী সহ্য করতেন
জীবন নদীর কষ্ট।
জন্ম হওয়ার পরে নবী
পাননি পিতার স্নেহ,
হারান মাতা ক'দিন পরে
নেই যেন তার কেহ।
নবীর গায়ে মারতো পাথর
মূর্তি পূজার ভক্ত,
তাইতো ঝরে পিয়ারা নবীর
তায়েফ মাঠে রক্ত।
এত কষ্ট পাওয়ার পরও
তুলতেন তিনি হাত,
বলতেন কেঁদে উম্মতেরা
পায় যেন নাজাত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ভূঁইয়া অসাধারণ ! অসাধারণ! অসাধারণ !
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ভাই Khondaker Nahid Hossain আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।
খন্দকার নাহিদ হোসেন আমি কবিকে ৫ দিলাম। কবির চলবে তো?
সুমননাহার (সুমি ) মারহাবা মারহাবা মারহাবা আমার প্রিয় নবীকে নিয়ে যে সত্তি ঘটনা কবিতায় ফুটিয়ে তুলেছেন তা অসাধারণ তাই সুযোগ থাকলে এই লিখাটিতে আমি ১০০ ভোট করতাম. দোওয়া করবেন আমার জন্য .
শাহ্‌নাজ আক্তার যেহেতু ধর্মীয় কবিতা , তা সে যেমনি হোক , আমার কাছে তা খুব সম্মানীয় , ভোট অসাধারন
Azaha Sultan নবিপ্রেমিক নাহলে ভাই, এমন কবিতা রচনা করা দুঃসাধ্য ব্যাপার! অসংখ্য ধন্যবাদ...ভাল একটি নাতেরসূল রচনা করলে...
মোঃ মুস্তাগীর রহমান যারা নবিজিকে পাথর ছুড়ে মারত......তারা নবিজির উম্মত হতে পারে না........যুক্তিতেও আসে না।কিন্তু ইসলামের ইতিহাস বলে,যারা অমুসলিম ছিল,তাদেরও অমঙ্গল কামনা করেনি নবিজি।তাছাড়া,একমাত্র ইসলামই অন্য ধর্মের প্রতি সম্মান প্রদর্শণের কথা বলেছে.........আপনার কবিতা ভালো.......
মনির মুকুল কবিতা লেখার জন্য এই বিষয়টা বেছে নেয়ার জন্য ধন্যবাদ জানাই। তবে কবিতাটা ছোটদের লেখা বলেই মনে হয়।আরও চর্চা করতে হবে, সেই সাথে ছন্দটাও আয়ত্ব করতে হবে। শুভকামনা রইল.......
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# এত কষ্ট পাওয়ার পরও তুলতেন তিনি হাত, বলতেন কেঁদে উম্মতেরা পায় যেন নাজাত। ... প্রান জুড়িয়ে গেল... এখানেই ইসলামের মহত্ত...

০৭ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ১১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী