শুনছি নাকি মোর কান্না জীবন যন্ত্রণা সবখানে দুঃখ মাগো কেউ দিলোনা শান্তনা। বলো মাগো কভে হবে দুঃখ আমার দুর পথেই আমি পথহারা কেমনে যাব সখিপুর আমি তারে ছাড়ি মাগো সে যে আমায় ছাড়েনা সুখের হাটে হাঁটছি একা ধরা সেতো দিলোনা। কাঁদব আমি আর কতকাল চোখে জল আসেনা অভাগা জীবন আমার দিন রাত কাটেনা। অবহেলা লাঞ্চনা কেন আমার কপাল বধনে ক্ষুদিত ব্যথা বুক হাঁক মারে সুদুর নিধানে। কষ্টে মাগো তোমার হাতের পরশ ছোঁয়ায় বলতে বাবা সবর কর সুখ আসছে দরজায়। জানি মাগো আমার দুঃখ লাগে তোমার অন্তরে দুঃখ ব্যথায় বেভোল হয়ে মনে পড়ি কলমারে। কি আমি কেমন আমি এই ভুবনে অপায়ারে অসহায়া জীবন আমার সবার মাঝে বিপদরে। একটু হাসি বিষণ কাঁদায় স্বপ্ন ভাঙার ঋণ আলো আশার বাঁধনহারা ফাল্গুনভরার দিন। মাগো এমন দোয়া কর তুমি অন্তরের গহীনে সৃষ্টির তরে সষ্ট্রা যিনি সে যেন মা শুনে। দুঃখের ভার বহিতে পারছিনা মা আর। অন্তর বিধানে বহিয়াছে মরুর তপ্ত বালুকার। ধৈয্যের বাঁধ বারে বার ভাঙছে অসীম আকাশের ঐ ছবি সাগরের বুকে ফোঁনা উঠেছে করুণা মাঘে আঁধারের রবি মাঝ বিধানে বসে কাঁদে হৃদয়ে ব্যথাভরা বেদনার মন মাগো অনেক দুর থেকে বলছি আজ আমার যাবার ক্ষণ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
কবিতার বিষয়বস্তু প্রশংসার যোগ্য। তবে শাব্দিক ভুল, সাধু-চলিত ভাষার মিশ্রণ কিছুটা রোধ করা গেলে আরো ভালো লাগবে। আপনার সাফল্য কামনা করছি। -----রানা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।