আজ এই দিনে পূর্ণ বিবেক জাগিয়ে- আমরা কি পারি না! কুলশীত সংস্কৃতিকে জঙ্গঁলে ঠেলে দিয়ে- নতুন মানবিক সংস্কৃতি চচর্া করতে! পারি না? আমরা কি পারি না- আমাদের ঘৃনিত কার্যকলাপকে চির তরে ভাসিয়ে দিয়ে লাল গোলাপ শোভাসিত সবুজ মনোসত্ত্বকে- মানবতার দরবারে ভাসিয়ে দিতে! আমরা কি পারি না?
অনেক কিছুই তো পুরাতন ফিরে আসে হয়ে নতুন; দিনের সূর্য্য, রাতের তারা দুয়ই আমাদের মণিমালা।
তবে- বিশেষ কিছু পুরাতন বয়ে আনে চির নতুন; বাঙালীর পহেলা বছরের প্রথম দিনের গুনকীর্তণ।
নতুন মালা অবিকল শস্য ফুটে ওঠে নির্দয়ও হ্নদয়ে। সকলের ভালবাসা সাঝে হাসিয়ে-ভাসিয়ে - দিনের আলো রাঙিয়ে দেয় প্রজন্মের মাঝে।
তাইতো আমরা গাই- নতুন প্রাণে, নিত্য নতুন গান নাচে তালে গাং মাতিয়ে ভাঁটির ঢেঁউ উজানে শুনি নিশি অন্ধকারে মশাল জালিয়ে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
বেশ লাগলো...কিন্তু বানান আর বাক্য গঠনে আরো যত্ন নিতে হবে .....সবার লেখা পড়ার অনুরোধ করছি তাতে অনেক কিছু শিখতে পারবে /
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
অনেক কিছুই তো পুরাতন
ফিরে আসে হয়ে নতুন;
দিনের সূর্য্য, রাতের তারা
দুয়ই আমাদের মণিমালা।/ কবিতা ভালো লাগল...আরো বেশী করে কবিতা পড়তে হবে ....আগামীতে আরো ভালো লেখা চাই....ধন্যবাদ....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।