কাউকে খুব ভালোবেসোনা, সর্বনাশ হয়ে যাবে, জ্বলে পুড়ে ছাই হয়ে যাবে। ভালোবাসার রং বদলে হয়ে যাবে অন্যরকম, অন্য সব রংএর ভিড়ে, তোমার শাড়ীটা হয়ে যাবে নীল। শরীরের সমস্ত রং যেমনটি বদলে যায় বেদনায়। খুব কাছে এসোনা, উষ্ণতা গ্রাস করে নেবে সবটুকু, যে টুকু থাকে বাকী। গায়ে কাঁচা হলুদের গন্ধ শুকতে শুকতে কখন যে শির দাঁড়া ভেঙ্গে হয়ে যাবে চৌচির। চোখের নীচে কালি জমে, নুইয়ে পরবে যৌবনের অহংকার। অতঃপর মরচে পরা চৌচালা টিনের ঘরে বাস করবে শুঁয়োপোকা। রাত্রি গভীর হলেই বাড়বে অর্ন্তজ্বালা, কেবলই শুন্যতা খুঁজে ফিরবে নিভৃত দৃষ্টি । মৌনতা উজাড় করে নেবে, আলোকিত বাসনার সমস্ত উপসর্গ উচ্ছন্নে যাবে সদর আর অন্দরের সীমাবদ্ধতা। শুন্যতার কাফনে ঢাকা, শাদা শাড়ীটায় কেবল একবুক উজ্জ্বলতা নিয়ে তোমাকে বাঁচিয়ে রাখবে আনন্তকাল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
কবিতা পড়ে কেন যেন বলতে ইচ্ছে হচ্ছে---- ভালোবাসা আর জ্ঞান যত বিলানো যায় তত বেশী অর্জন করা যায় ।(যদিও এই বিশ্বাস টুকু দিনে দিনে লোপ পাচ্ছে) যে ভালোবাসায় দেবার চেয়ে পাওয়ার বোধটা বেশী থাকে সেই ভালোবাসার কোন রঙ নেই , নেই সামান্যতম সত্যতা। কবিতা জুড়ে একটা নষ্ট মনের বিশ্বাসঘাতকতার ছবি দেখতে পেলাম যার বলিদান দিতে হয় একটা নারীকেই ।(আমার তাই মনে হল ভুলও হতে পারে) শুভকামনা কবি
সেলিনা আপু, অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি আপনার সুচিন্তিত এবং বিশ্লেষনধর্মী মন্তব্য প্রদানের জন্য। কবির এবং পাঠকের ভাব, অভিব্যক্তি, দুষ্টিভঙ্গি একটু ভিন্নতা থাকে। আর আপনার সাথে “নষ্ট মনের বিশ্বাসঘাতকতা”-র জায়গায় আমার ধারনা নারী পুরুষের প্রাকৃতিক চাওয়া পাওয়ার (আমি নষ্ট বলব না) কাছে আত্মাহুতি দেওয়ার পর কষ্টের অনুভুতিগুলোকে তুলে ধরার চেষ্টা করেছি মাত্র...আপনার প্রতি অনেক শ্রদ্ধা....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।