প্রেম ও প্রকুতি

শ্রমিক (মে ২০১৬)

মিলন বনিক
  • ১৮
প্রেম ও প্রকৃতির ছায়া,
হৃদ-পিঞ্জরে দোলা দেয় বসন্ত বাতাস
বৈরী উম্মাদনায় ঠোঁঠ চেপে হাসে,
কামজ অনুভূতিতে জোড়া রাঁজহাঁস।
জলহীন দো-ফসলা জমি ফেটে চৌচির
ফল হবে না, উর্বরতা নেই,
বেদনার উষ্ণ গ্রীবা, কাঁপে থর থর।
অথচ নন্দিনীর বুকে কত রস,
আসে যায় কত কামাতুর পুরুষ।
মঙ্গলেও সেই উষ্ণ দীর্ঘশ্বাস!
হে ঈশ্বর, ভালোবাসা এমনই
অনন্ত পরমায়ু, যেন সাক্ষাৎ
পরমেশ্বর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মুহা. লুকমান রাকীব কবিতাটি বেশ ভাল। তবে আমার জন্য একটু কঠিন হয়ে গেলো। শুভকামনা-
ইমরানুল হক বেলাল banane ektu ektu somoysha sobar belay hoye take.a golo hoy nijera sotorko na takar karone. r besirbag type korte gele sob sobdo kaj kore na. tobe a kotha oboisho bolte hobe milon da sob somoy valo golpo kobita likhe taken. ami ei protibaban lekhoker jonno sobokamona kori.
ইমরানুল হক বেলাল ekti binnorokom style lekha kobita. onek abegiyo onovuti diye sajano kobita. pore sotti khub valo laglo. dada, kobita lekha hoer pore banane golo arekbar dekhe nile valo hoy. ami jani. lekha post korar age amon vul sbaroi hoye take.
ধন্যবাদ সুন্দর পরামর্শের জন্য...এডমিনকে বলেছি..ঠিক করেনি কেন বুঝলাম না..
নাস‌রিন নাহার চৌধুরী সুন্দর কবিতা। কিন্তু ভোটিং বন্ধ দেখাচ্ছে। শুভেচ্ছা রইল।
জয় শর্মা (আকিঞ্চন) কবিতা খুব ভালো লেগেছে... শুভেচ্ছা রইল প্রিয়।
মোহাঃ ফখরুল আলম বানানগুলো ঠিক করতে হবে। অনেক ভাল হয়েছে। পাশে থাকব। আমার কবিতা পড়বেন।
ধন্যবাদ সুন্দর পরামর্শের জন্য...এডমিনকে বলেছি..ঠিক করেনি কেন বুঝলাম না..

০৭ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ১১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪