আমি ঈশ্বরকে দেখেছি

বন্ধু (জুলাই ২০১১)

রুহুল আমীন রাজু
  • ৩০
  • 0
একদিন সুন্দর এক বিকেলে
বসেছিলাম একা সমুদ্র সৈকতে
সূর্য্যাস্তের দৃশ্যটা দেখবো বলে।
এমন সময় আমার সামনে দাঁড়ালো
দু'বন্ধু (মানব-মানবী)
ওরা আবদ্ধ হলো গভীর আলিঙ্গনে
অতঃপর ঠোটে রাখলো ঠোট।
আমি হারিয়ে গেলাম এই দৃশ্যে,
ভুলে গেলাম সূর্য দেখা!
কেউ বিশ্বাস করবে কিনা জানি না,
সেদিন তাদের ঠোটের মাঝখানে
আমি ঈশ্বরকে দেখেছি!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ভাই রহুল আমিন রাজু @ অশ্লীলতার ভেতর ঈশ্বরকে দেখা! সত্যিই এমন কবিতা আমি বুঝতে অক্ষম।
প্রজাপতি মন এ কেমন ঈশ্বর দর্শন, বুঝলাম না। দুঃখিত ভাল লাগেনি বলে।
হেলেন ঈশ্বর প্রেমের মাঝে থাকে ।
মামুন ম. আজিজ আফসোস এর সুরে ভগবান দর্শন কিন্তু আমি পাঠক বন্ধুর দর্শন পেলাম না ঠিক।
সূর্য দৃশ্য কল্পটা সুন্দর হলেও কবিতার আদল ঠিক হয়নি (ব্যক্তিগত মত)
খন্দকার নাহিদ হোসেন খারাপ লেগেছে বলবো না, তাই বলে খুব ভালো ও কিন্তু লাগেনি। তো কবির সামনে আরো ভালো করার সুযোগ আছে।
সেলিনা ইসলাম নারীর সৌন্দর্য এবং অবকাঠামো নিয়ে বহু খ্যাতিমান কবি কবিতা লিখেছে তা ছিল সৌন্দর্যের বিশ্লেষণ কিন্তু বন্ধু সংখ্যায় এমন কবিতা আশাহত হলাম । সাহিত্য বা সংস্ক্রতি থেকে নতুন প্রজন্মকে শিক্ষা নিতে অনুপ্রাণিত করা প্রতিটা লেখকের গুরু দায়িত্ব । ঈশ্বরকে খুজে পেতে বেশি দূরে যেতে হয়না নিজের সুন্দর সৃষ্টির মাঝেই ঈশ্বর আছেন ।
তিতির pakhi পৃথিবীতে সুখ বলে যদি কিছু থেকে থাকে, তার নাম ভালবাসা তার নাম প্রেম <3
অদিতি ইট ভাঙ্গা কাজের পর মা যখন তার সন্তানের মুখে খাবার তুলে দেয়, মায়ের সেই মুখে তাকিয়েন সেখানে ঈশ্বর দেখবেন, এটা দৃষ্টভঙ্গির ব্যপার। যে যেখানে খুজবে সেখানেই ঈশ্বরকে পাবে।
rizwan a very interesting and different one...go ahead...and dont be concerned about ill mannered criticisms(i m talking abt da comments of Bin Arfan.)...

০৬ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৩৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী