কালবৈশাখী ঝড় সুনামী সাইক্লোন ধমকা হাওয়া সবার কাছে’ই দৃশ্যমান। ঝড়ের তান্ডবে ঘরবাড়ি ভেঙে যাওয়া কৃষকের ফসলি জমি ভেসে যাওয়া তাও দৃশ্যমান ... রাজপথে মিছিলের ঝড় বষিÍতে অভাবের টেলিভিশনে টকশো’এর ঝড় যেনো এ দেশ ঝড়ের এক দেশ! এই ঝড়ের দেশে আমার ভেতরেও একটি দেশ আছে, আছে ঝড় ভালবাসা। যে ভালবাসার দখল নিয়েছিলে তুমি কাঁচ ভাঙা ও পাহাড় ভাঙার শব্দের পথ মাড়িয়ে তুমি এনেছিলে বৃষ্টির রিমঝিম শব্দ। আবার সেই তুমি’ই পৃথিবী কাঁপানো এক ভয়াবহ ঘৃণার ঝড়ের শব্দ উপহার দিলে। যে ঝড় আমার হৃদয়ের পাঁজর ভেঙে টুকরো টুকরো করে দিয়েছে। এই ঝড় কারো দৃশ্যমান নয় যা কেবল আমি’ই বয়ে বেরাচ্ছি... মনে রেখো, যেদিন এই ঝড় বুক ফেটে পৃথিবীতে প্রবেশ করবে- সেদিন বুঝবে, মানুষকে ঘৃণা করার ঝড় কতটা ভয়াবহ ...!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কাল বৈশাখী ঝড় শুধু প্রকৃতিতেই আসে না , মানুষের মাঝেও আসে । এই নিয়ে আমার কবিতা ...। যা বিষয়ের সাথে মিল বিদ্যমান ।
০৬ এপ্রিল - ২০১১
গল্প/কবিতা:
৩৭ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।