দীর্ঘশ্বাসে ভারি জনপদ, বাতাসে লাশের গন্ধ, এই মুর্দারা যে দিন জাগবে, সে দিন তোদের কি হবে? আয় ফিরে আয় -ডাক দিয়ে যায়, আমাদের দরজায়। কাল ভোরে, যদি ঘিরে ধরে, প্রতিচ্ছবি তোরই আয়নায়। তবে কি হবে?
এই ভবে তারা জেগে ছিল কবে? খুঁজে দেখ ইতিহাসের পাতায়। আয় ফিরে আয় -ডাক দিয়ে যায়। আমাদের দরজায়।
আলো আধারী,খেলা করে বাহারি। ভেবে মরি,আমরা যে আনাড়ি। তাদের দায় রাখবে কোথায়? তবু পার হয় সময়। আয় ফিরে আয় -ডাক দিয়ে যায়, আমাদের দরজায়।
তবু কেউ ফিরে না তাকায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
মনে কিছু নিবেন না ভাই. যেন শেষ হয়েও হলোনা শেষ. তাই কিছু বুঝতে পারলাম না. তবে এটা বুঝেছি যে, আপনার সাহিত্য গেয়ান আছে. আপনি পারবেন. সুতরাং বিষয় ভিত্তিক লিখুন, যদিও আমি এর বিরোধী. শুভ কামনা রইল.
জাকারিয়া
ভাই আপনার লেখনি চমত্কার কিন্তু আপনার কবিতার অন্তর্নিহিত ভাষা আমার বোধগম্য হইনি.... আর এটা তো মা সংখ্যা কিন্তু মা সম্পর্কে কিছু লেখেননি ...ধন্যবাদ
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
তৃতীয় পুরস্কার সনদপত্র।
বিজ্ঞপ্তি
“ডিসেম্বর ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ ডিসেম্বর, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।