ফেব্রুয়ারী

২১শে ফেব্রুয়ারী (ফেব্রুয়ারী ২০১২)

লিমু
  • 0
  • ১৫
রাত তখন কত ? এই ৭ টা .চারিদিকে কালো অন্ধকারে ছিয়া গেছে . তোমার ফিরতে দেরী হবে দেখে আমি প্রদীপ জালিয়ে দরজার পাশে দাড়িয়া . অ দিক সে দিক উকি দিচ্ছি , কিন্তু তোমার দেখা পাইনা রাতের কালো মায়ায় . হটাত করে দমকা বাতাস শুরু হলো , আমার বুকের ভিতোর টা অস্থিয়ের হয়ে উঠলো, দুক দুক বেরে গেল . হাতের প্রদীপ টাকে এক হাতে আগলে রাকছি যাতে নিভে না যায়. হটাত মনে পরলো আজ ১৮ই ফেব্রুয়ারী . কদিন ধরে শুনছি কিছু লোক আমাদের ভাষা কেড়ে নিতে চায়. উনি গেছেন তাদের কাছ থেকে আমাদের মাতৃভাষা ফিরায়া আনতে . তিনি কথা দিয়াগেছেন আমাদের বাংলা ভাষা কে ফিরিয়া নিয়াই ফিরবেন .মনে মনে প্রাথনা করি যারা আমাদের ভাষা কেড়ে নিতে চায় ,তারা যেন নিস্শেষ হয় . আমরা আমাদের ভাষা টাকে নিয়া যাতে বাচতে পারি , সন্তানদের বাংলাভাষা টা উপহার দিতে পারি , ভাষার মর্জদাটা রেখে যেতে চাই. আমার পূর্ণ বিশ্বাস তিনি আমাদের জন্য আমাদের মায়ের ভাষা বাংলা কে নিয়াই ফিরবেন .ভিনদেশী ভাষাকে এ দেশ থেকে তেগ করবেন .....


আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক যে থিমটা পাঠকদের দিতে চেয়েছেন সম্ববত তা পারেননি..আগামীতে পারতে হবে..শুভ কামনা.....
ভালো লাগেনি ২৮ ফেব্রুয়ারী, ২০১২
sakil অসমাপ্ত মনে হলো .
ভালো লাগেনি ২৪ ফেব্রুয়ারী, ২০১২
নিলাঞ্জনা নীল কিছু বানানে সমস্যা আছে.... ভালই হয়েছে.
ভালো লাগেনি ২০ ফেব্রুয়ারী, ২০১২
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# প্রচেষ্টা ভালো হয়েছে। ধন্যবাদ।
ভালো লাগেনি ১৬ ফেব্রুয়ারী, ২০১২
রোদের ছায়া লেখার আগ্রহটাই বড় কথা .......আগামীর জন্য শুভকামনা রইলো...
ভালো লাগেনি ১৫ ফেব্রুয়ারী, ২০১২
খন্দকার আনিসুর রহমান জ্যোতি Limu vai likhte hole aro beshi beshi porte hobe kemon....tomar prochesta valo.....lege thako....dhonnobad tromake.....
ভালো লাগেনি ১৪ ফেব্রুয়ারী, ২০১২
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন . . . . . . . . . . . ভালই। এস এম ফজলুল হাসান কি ঠিক বলেছেন? সত্যি কি কবিতা লিখতে চেয়েছিলেন? সুভেচ্ছা রইল।
ভালো লাগেনি ১০ ফেব্রুয়ারী, ২০১২
এস, এম, ফজলুল হাসান ভালো লাগলো গল্পটি | তবে আমার মনে হয় আপনি কবিতা লিখতে চেয়েছিলেন |
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১২

১৭ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী