প্রকৃতির আজ দিনব্যাপী আয়োজন অবিরাম চলছে আকাশের ক্রন্দন; আকাশ কুসুম ভাবনা মনের উঠানে আলসে প্রহরে আকস্মিক করে পদচারন!
অদৃষ্টের দেয়ালে শিকড় গজিয়ে বেড়ে উঠা অস্তিত্ব; সময়ের আধার আকাশে খুজে আপন উপপাদ্য! কালো মেঘগুলো যেন তোমার আমার সৃষ্টি, প্রশ্রয় দেয়া কোন নইরাজ্জ্যের অভিব্যাক্তির উপলক্ষ্য! মেঘের গর্জনে শুনি কার হাহাকারের প্রতিধ্বনি? সে কি ভাগ্যের অতিকায় হাতে শ্বাসরুদ্ধ সত্তার? নাকি খোড়া অজুহাতের সাথে আত্তজ্ঞ্যানের সংঘর্ষ? সকল চেতনা, মূল্যবোধ, কন্ঠ আজ বাকরুদ্ধ! স্বার্থ, কামনা, লালসার আগ্রাসনে রক্তাক্ত।। বর্ণহীন বৃষ্টির ছটায় মরুতেও প্রান জাগে, তবু লোহিত রুধির ক্ষরণেও মানবতা কেন ঘুমন্ত??
বর্ষা যেমন ধুয়ে দেয় পত্রপল্লব তেমনি আজ অন্তরাত্তা চায় ধুয়ে যাক গ্লানি; চায় আবার সুর্যের সাথে চোখ মিলাতে দৈবশক্তি ছিন্ন করে দেখতে আপন অবয়ব। নয়তো তা অসাধ্য সাধনের আকাঙ্ক্ষা, এতো চেতনার হুংকার, রইবেনা আর নীরব!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রজাপতি মন
বর্ষা যেমন ধুয়ে দেয় পত্রপল্লব
তেমনি আজ অন্তরাত্তা চায় ধুয়ে যাক গ্লানি;
চায় আবার সুর্যের সাথে চোখ মিলাতে
দৈবশক্তি ছিন্ন করে দেখতে আপন অবয়ব।
অপূর্ব!
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।