স্বপ্ন দেখবো'বলে

বন্ধু (জুলাই ২০১১)

সুমন কান্তি দাস
  • ৪৮
আদ্যোপান্ত তোকে ঘেরা
জন্ম থেকে মৃত্যুবধি......
করিস ক্ষমা নিজ মহিমায়
করছিস যেমন নিরবধি।
বন্ধু তোকে একটু দেখার
লোভটা আজো ঠিক তেমন...
পেছন ফেলা দিনগুলোতে
পাশাপাশি ছিলাম যখন।
এই পৃথিবীর পান্থশালায়
হাঁটতে যখন হোঁচট খাই...
উদাস মনে তোকেই খুঁজি
তুই ছাড়া আর কেউ যে নাই।
আজ থাকিস তুই দূর বিদেশে
আমি না'হয় পল্লী গাঁয়......
বন্ধু তুই বন্ধু আমার
বন্ধুই থাকিস সর্বদায়।
কেটে গেছে কত্ত সময়
ক্ষন থেকে সেই মহাকালে...
বেঁচে থাকার মানেইতো তুই
তোকে নিয়ে সপ্ন দেখবোবলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সুমন কান্তি দাস ধন্যবাদ ...............আরফান ভাই এবং সূর্য ভাই,আগামীতে ভুলগুলো শোধরানো এবং ভালো করার চেষ্টা করবো।ভালো থাকুন...........
সূর্য কবিতা ভাল লেগেছে। আর বাঙালী হিসাবে আমরা সবাই যেমন একটু পেলে আর একটু বেশি পেতে মন চায়, সেরকম আমিও বলি: মাত্রায় সমতা আনলে অনেক অনেক বেশি ভাল লাগতো।
বিন আরফান. শেষ লাইন চারটি না হলেই বেশি ভালো হত. এছাড়া ভালো.
সুমন কান্তি দাস আমরা সব্বাই মিলে স্বপ্ন দেখবো বলে........ধন্যবাদ কৌশিক ভাই মতব্য করার জন্য.ভালো থাকুন...........
সৌরভ শুভ (কৌশিক ) স্বপ্ন দেখবো'বলে,তোর কাছে এলাম চলে /
সুমন কান্তি দাস ধন্যবাদ হেলেন এবং প্রজাপতি মন .............ভালো থাকুন।
প্রজাপতি মন এই পৃথিবীর পান্থশালায় হাঁটতে যখন হোঁচট খাই... উদাস মনে তোকেই খুঁজি তুই ছাড়া আর কেউ যে নাই। অনেক ভালো লাগলো .
হেলেন ভালো হইছে ভাইয়া।
অবিবেচক দেবনাথ অনেক সুন্দর কবিতা। তবে দু‘টা জায়গায় একটুখানি আবেগ হারাচ্ছে বোধ হয় (যেমন: “পাশাপাশি ছিলাম যখন” না দিয়ে “পাশাপাশি ছিলাম যেমন” দেয়া যেত) আর শেষের দু’লাইনের ছন্দটাও যেন একটু আটকাচ্ছে। দুঃখিত বিচারকের মতো কাজ করার জন্য, ভুল হলে ক্ষমা একান্ত কাম্য। অবশ্যই নিয়মিত লেখা পাব আশা রাখছি।

০১ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪