অপ্রকাশিত জ্বালা

কষ্ট (জুন ২০১১)

Mir Saber Hossain
  • ২৪
  • 0
কি করে আজ কি রূপে
দেখাবো তোমায়
আমার কষ্টের মাত্রা।
নই আমি মেঘ
ঝরাবো কি করে বৃষ্টি কণা?


হতাম যদি ঝর্ণা তবে
কাঁদতাম অবিরত।
হতাম যদি নদী তবে
পাড় ভাঙতাম কত?

হতাম যদি সাগর তবে
থাকত লোনাজল।
হতাম যদি পাহাড় তবে
থাকতাম দাড়িয়ে নিশ্চল।

কি করে আজ বুঝাই তোমায়
বুকে কত জ্বালা?
বুঝলে না, বুঝবে তুমি
না থাকলে ভালবাসা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Muhammad Fazlul Amin Shohag কি করে আজ কি রূপে দেখাবো তোমায় আমার কষ্টের মাত্রা। নই আমি মেঘ ঝরাবো কি করে বৃষ্টি কণা? হতাম যদি ঝর্ণা তবে কাঁদতাম অবিরত। হতাম যদি নদী তবে পাড় ভাঙতাম কত? হতাম যদি সাগর তবে থাকত লোনাজল। হতাম যদি পাহাড় তবে থাকতাম দাড়িয়ে নিশ্চল। কি করে আজ বুঝাই তোমায় বুকে কত জ্বালা? বুঝলে না, বুঝবে তুমি না থাকলে ভালবাসা।
Mir Saber Hossain শিহাব ভাই কাজী নজরুল ইসলাম আমার গুরু. ধন্যবাদ আপনাকে
এস. এম. শিহাবুর রহমান যান, ভোটটাও দিলাম... অনুপ্রেরনার জন্য...।
এস. এম. শিহাবুর রহমান কমেন্টটা নজরুলের ভাষায় করি......- যেদিন আমি হারিয়ে যাব, বুঝবে সেদিন বুঝবে, ... ... ... ছবি আমার বুকে বেধে পাগল হয়ে কেদে কেদে ফিরবে মরু কানন গিরি, সাগর আকাশ বাতাস চিরি, যেদিন আমায় খুজবে - বুঝবে সেদিন বুঝবে !
উপকুল দেহলভি বেশ ভালো হয়েছে, চালিয়ে যান
Mir Saber Hossain ধন্যবাদ মিজানুর রহমান রানা ভাই
মিজানুর রহমান রানা হতাম যদি ঝর্ণা তবে কাঁদতাম অবিরত। হতাম যদি নদী তবে পাড় ভাঙতাম কত?--------আপনার কবিতার ভক্ত হয়ে গেলাম। অত্যন্ত ভালো লেগেছে। ভোট দিলাম।
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) @ভাই Mir Saber Hossain আপনার কবিতা পড়লাম ভালো হয়েছে বিশেষ করে (হতাম যদি সাগর তবে থাকত লোনাজল। হতাম যদি পাহাড় তবে থাকতাম দাড়িয়ে নিশ্চল।) চালিয়ে যান । ধন্যবাদ

০১ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী