ভাবব না আর পিছু ফিরে চাইব না তোমার অনামিশার পথ বেয়ে জীবনের তার ছিঁড়ে ডানা কাঁটা পাখির মতো কাঁদব না আর।
ভীষণ আঁধারের পথ ধরে অসীম দুঃখ আসুক না বয়ে তবু ডাকব না তোমাকে। ভাবনার বন্দরে জলধি-জলানতরে না-ই যদি জ্বলে দীপান্বিতা, তবু ভাবব না আর; লিখব না কোন কবিতা।
অগোছালে অতিরিক্ত মনটাতে অনাস্থা বাসা বাঁধে আশা তার দিশা ভুলে এলোমেলো পথে চলে- তবু ভাবব না আর ; খুঁজব না ঠিকানা তোমার ।
মরু-প্রান্তরে অসহনীয় সৌর তাপে, বুক ফাটা তৃষ্ণাতে কোন এক মরু ঝড়ে চোরা বালির খাঁদে- যদি হারিয়ে ফেলি সব স্মৃতি গুলো তোমার ; তবু ভাবব না আর- স্মৃতি গুলো আটকাব না তোমার।
ছুটি দিয়ে জীবনটাকে নরম তুলতুলে বিছানাতে ক্লান্ত-অবসন্ন দেহটাকে বিছিয়ে দেই একান্ত অনিচ্ছাতে; তবু ভাবব না আর; সহানুভূতি চাইব না তোমার।
মনুষ্য দিবালোকে ক্লান্ত আঁখি পাতে কোন এক বৈশাখী মেলাই - অতি চেনা দুটি হাত উঠে যদি নতুন হাতে মাতুক না উন্মত্ত কোন খেলাতে তবু ভাবব না আর; পিছু হাঁটব না তোমার।
মাধবী রাতের মাধুর্য ভরে, এলোমেলো চুলে খোঁপা খুলে যেথায় ধ্রুব তারা মিটিমিটি জ্বলে আর নেভে হারাও যদি সে হাজারো গ্রহ-পুঞ্জের ভিড়ে তবু ভাবব না আর; আশা জাগরিত রাখব না তোমার।
ফসলের মাঠে সবুজ বনানীর মাঝে ঘোমটা পরা নব কৃষাণ বধূর সাজে লজ্জাবনত পা'য়ে হারাও যদি দূর-দিগন্তে তবু ভাবব না আর ; ফিরে চইব না সঙ্গ তোমার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
ফসলের মাঠে সবুজ বনানীর মাঝে
ঘোমটা পরা নব কৃষাণ বধূর সাজে
লজ্জাবনত পা'য়ে হারাও যদি দূর-দিগন্তে
তবু ভাবব না আর ; ফিরে চইব না সঙ্গ তোমার। -----------------------------অসাধারন সৃষ্টি ভাল লাগল ধন্যবাদ কবিকে শুভ কামনা ।
সাইফ চৌধুরী
সোহেল রানা ভাই কবিতা টি পড়ে আমি সত্যি ধন্য। অসাধারন ভালো লিখেছেন। আপনার এই অভিমান গুলো উৎসাহ হয়ে অনেক সামনে এগিয়ে নিবে। কারন ভাবনার মাঝে অনেক কষ্ট, আর কষ্টের ভাবনা মানুষকে থামিয়ে রাখে। অনেক অনেক সুন্দর লিখেছেন ভাই। শুভকামনা রহিল আপনার প্রতি।
খোরশেদুল আলম
হয়তো দূঃখ যন্ত্রনায়, না ভাবার চিন্তায় সুন্দর সুন্দর উপমায় কবি লিখেছেন পূর্ণ একটি কবিতা। বুঝাযায় এত সুন্দর উপমায় কিন্তু প্রেম এখনো হাড়িয়ে যায়নি, এর মধ্যও আছে ছোট্ট একটি ভালোবাসা।
শিশির সিক্ত পল্লব
অগোছালে অতিরিক্ত মনটাতে অনাস্থা বাসা বাঁধে
আশা তার দিশা ভুলে এলোমেলো পথে চলে-
তবু ভাবব না আর ; খুঁজব না ঠিকানা তোমার....কবি মনের এত অভিমান তো ঠিক নয়.......ভাই কাহিনী কি?.........খুব সুন্দর....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।