আবার ফিরে যেতে ইচ্ছে হয় মায়ের সেই আদর মাখা আঁচলের তালে। ইচ্ছে হয় দুষ্টুমিতে মেতে যেতে আর, সব শেষে মায়ের বকুনি খেতে। ইচ্ছে হয় ফিরে যেতে মায়ের বকুনি খেতে। ইচ্ছে হয় ফিরে যেতে ছোট বেলার সেই দিনগুলিতে।
যেখানে শুধু ছিল মা, মা, আর মা মাকে ছাড়া কিছু বুঝাতাম না। খেতে বসলে সাথে থাকতে হবে মাকে ঘুমুতে গেলেও পার্শে চাই তাঁকে। আর যদি, আমাকে বাসায় রেখে যেতেন তিনি কোন কাজে দুরে সারা বাড়ি মাথায় করে আমি, জুড়িয়ে দিতাম ভেঁ ভেঁ কান্না।
সেই মাকে ছাড়াই বেঁচে আছি আজ কতটি বছর এখন আর কেউ কি রাখে এই আমার খবর? একটুখানি পেলে ব্যথা, একটু খানি এলে জ্বর বেদিশা মা আমার খুজে বেড়াতেন ঔষুধ সারা ঘর। আর এখন ব্যথা বুঝার কেউ নাই নিজের ব্যথা নিজেই লুকাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খোরশেদুল আলম
আপনার কবিতা পড়ে যেন ছেলেবেলায় ফিরে গলাম সত্যি //আবার ফিরে যেতে ইচ্ছে হয়/মায়ের সেই আদর মাখা আঁচলের তলে।// মা'য়ের অভাব টিও তুলে কবিতাটি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন, খুব ভালো । আপনি যত বেশী বেশী লিখবেন তত আপনার লেখার উন্নতি হবে। শুভ কামনা আপনার জন্য।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।