নাম্ বৃষ্টি নাম্ জোরে ঝারে নাম্, মুষল ধারে চারদিক আধারে ডেকে ঝাপটায় ঝাপটায়, একাকার করে এই পৃথিবীর বুকে। যে পৃথিবীর বুক আজ কলুষিত হিংসুটে ধ্বংস কাব্যে মত্ত উন্মাদনায় নেচে গেয়ে খেয়ে ফেলছে সভ্যতা আর ডেকে দিচ্ছে সব আধুনিকতার নগ্নতায়। যে পৃথিবীর বুক আজ খুনে খুনে রঞ্জিত হচ্ছে তার বুকে পালিত প্রাণীর খুনে পিচ ঢাকা কাল পথ সমূহ। যে পৃথিবীতে আজ হাহাকার পিপাসিত হৃদয় নিয়ে বারবার ঘুমড়ে ঘুমড়ে কেঁদে উঠছে কলিম মাঝির সুন্দরী মেয়েটা। যে পৃথিবীর বুক আজ দগ্ধ বারবার ঝলষে উঠছে নিষিদ্ধ বোমা শত শত জনতা হারাচ্ছে তার বুক থেকে। এ পৃথিবী আজ লাঞ্জিত অধিকার থেকে বঞ্চিত হয়ে সমাজ থেকে হারাবার ইচ্ছায় জলাঞ্জলি দিচ্ছে প্রাণ কিছু কামিনী ফুল। এ পৃথিবীর বুকে নাম আজ তুমি সব কলুষতাকে ধুয়ে মুছে দাও, পিচ ঢালা পথের রঞ্জিত জায়গাটুকু যেথায় রঞ্জিত হয়েছে আমার ভাইয়ের তাজা খুনে যেন থাকে না কেউ তার অগি্ন স্বাক্ষী হয়ে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
স্বাগত সজীব N/A
"এ পৃথিবীর বুকে নাম আজ তুমি / সব কলুষতাকে ধুয়ে মুছে দাও, " ---- খুব ভালো বলেছেন, আমিও তাই কামনা করছি , আপনার জন্য অনেক অনকে শুভো কামনা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।