কোথায় চললে

বন্ধু (জুলাই ২০১১)

মোহাম্মদ নাজিরুল ইসলাম
  • ৪১
  • 0
  • ১৩
দু\'চোখ নাচিয়ে, দু'হাত বাড়িয়ে
পাশেতে বসিয়ে, স্বান্তনার বানী শুনিয়ে
এক গাল গল্পে, মনটাকে রাঙ্গিয়ে
কোথায় চললে, আমাকে চালিয়ে।

পথের দিশা দিলে, হাটতে শিখালে
অন্ধকার মাড়িয়ে, আলো জ্বেলে ধরলে
কাটাবন মাড়িয়ে, ফুলে ফুলে ভরালে
এখন কোথায় চললে, আমাকে চালিয়ে।

শোককে তাড়িয়ে, সুখে সুখে পুড়লে
মনকে হাসিয়ে, জীবনকে রাঙ্গালে
ভুল পথ বাতলে, স্বর্গের পথ চিনালে
তবে কোথায় চললে, আমাকে চালিয়ে।

বন্ধু তুমি হয়েছিলে আমার, জীবনের মধ্যাহ্নে
মরুভূমিকে করেছিলে উর্বর স্বপ্নে স্বপ্নে
ফলেছিল সেথায় সোনা।
তারপর......
কোথায় জানি চললে তুমি, আমার কথা রাখলে না।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
স্বপ্নিল সীমান্ত বেস্ট অন তোমার কবিতা
সূর্য অনেক কিছু আছে তবু তৃপ্ত হতে পারছিনা। কবিতাটা বারবার একই স্বরে আবৃতি করে দেখ তুমিও বুঝতে পারবে। আর এই লাইনটায় >>> ভুল পথ বাতলে, স্বর্গের পথ চিনালে>>> স্ববিরোধিতা হয়ে গেছে "বাতলে শব্দের অর্থ চিনিয়ে দেয়া বলে দেয়া, ভুল পথ চিনিয়ে কেউ স্বর্গে নিতে পারেকি?
সাইফুল্লাহ্ ভালো লাগলো। শুভ কামনা আপনার জন্য।
প্রজাপতি মন মোটামুটি ভালো হয়েছে.
মোহাম্মদ নাজিরুল ইসলাম ধন্যবাদ আকাশ। আমাকে চালিয়ে কথাটির মানে আমি আগে একবার বলেছি। এর মানে হল এই পৃথিবীতে সঠিক পথে চলা । অন্যায় থেকে দূরে থাকা, এর বিরুদ্ধে প্রতিবাদ করা।,,,,,,,,,, এরকমই কিছু সত্য কথা।
Akther Hossain (আকাশ) আমিনার মত আমিও জানতে চাই `আমাকে চালিয়ে '--কথাটার মানে কি ?
মোহাম্মদ নাজিরুল ইসলাম বেশ কিছু দিন পর পোস্টটিতে এলাম। কারণ আমি জরুরী কাজে একটু বাহিরে ছিলাম। আপনারা অনেকেই আমার পোস্টে এসেছেন, কবিতাটি দেখেছেন, মন্তব্য করেছেন, উৎসাহ দিয়েছেন। তার জন্য আপনাদের সকলকেই অনেক অনেক ধন্যবাদ। আপনাদের সকলের উৎসাহ আমাকে এগিয়ে যাবার প্রেরণা জোগাবে।
এফ, আই , জুয়েল # ভাব প্রকাশের বাহারী রুপ বড়ই চমৎকার ।।কবিতা good
ZeRo হা ভাই এভাবেই চলে যায় কিন্তু ভাই আপনি চলে যাইয়েন না ভাই ! আগামীতে বর্ষার জলে জল নৃত্য হবে , আপনার শব্দ মালায় সেই জল নৃত্যের ছবি দেখব ! আপনার লেখনি ভালো ছবি উপহার দিবে এই কবিতা টি সেই বার্তা বহন করে ! আপনাকে শুভেচ্ছা !

২৫ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪