একজন অবাঞ্ছিত মা

মা (মে ২০১১)

Rintu Rashid
  • ১৭
  • 0
  • ৯৫১
আমার ছোট্ট বাবুর আজ প্রথম জন্মদিন
উৎসবের কমতি নেই,
বাবা তার নিমন্ত্রণ-আমন্ত্রণে ব্যস্ত
শত ব্যস্ততার মাজেও আমার দৃষ্টি জুড়ে ছিল
শুধু আমার ছোট্ট বাবু।
আমর সেই বাবু আজ অনেক বড়
অনেক দায়িত্ব তার কাঁধে
বউ,নাতি-নাতনি,বাড়ি-গাড়ি আরো কত কি!
বাবা তার গত হলো দু বছর হলো
তারপর জানি না কি থেকে কি হলো
যেন কিছু ঝড় বয়ে গেল;
'বাবু,আজ যে তোর জন্মদিন
খুব দেখতে ইচ্ছে করছে তোকে
আয় না বাবা একটিবার,দেখি তোকে মন ভরে
এই বৃদ্ধাশ্রমে!'
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Rintu Rashid 2day I suddenly just check my ID,Coz,in that time i found myself as just like a New-Born-Baby as a writter infront of U ,all... But 2day totally SURPRISED!!! Thanx 2 each& every1 to Comment; Its bcom huge Inspiration 4 me,THANX AGAIN 2 ALL OF U!!!
সেলিনা ইসলাম অনেক সুন্দর ও মূল্যবান ম্যাসেজ এখনকার সময়ের জন্য /ভালো লাগল ধন্যবাদ
আপনার মন্তব্য,আমার জন্য অনুপ্রেরনা,ধন্যবাদ!
সূর্য একটা প্যারায় লিখলে গল্পের একটা অংশ দাড়ায়। তাল/ছন্দটা একটু বাড়ানোর দরকার ছিল বোধ হয়। ......... ভাবনাটা খুবই চমৎকার, পরিনতিও আছে। চর্চা অনেকদুর নিয়ে যাবে। ভাল লেগেছে......
Thanku so much 4 ur inspiring comment!
Ruma অনেক ভালো লিখেছেন।
Thanku so much 4 ur open heart's comment!!!
শাহ্‌নাজ আক্তার এই বৃদ্ধাশ্রমে!' ,,,,,,, খুব সেনসিটিভ জায়গা, আমি সহ্য করতে পারিনা , ভালো
যদি আরও ৫ বছর বাঁচি তবে ইনশাল্লাহ, পালটে ফেলবো 'জীর্ণশীর্ণ বৃদ্ধাশ্রম'-এর সম্পূর্ণ ধারণাকে...............।।
sakil সুন্দর বিষয়ের কারণে অনেক ভালো লেগেছে
মোঃ মিজানুর রহমান তুহিন সত্যি বলতে কি আপনার ছন্দগুলো সম্ভবত এলোমেলো হয়ে গেছে,কেম যেন বুঝতে পেলাম না
আপনি শতভাগ ঠিক বলেছেন এখানে ছন্দগুলো এলোমেলো, আসলে একজন সহজ-সরল বৃদ্ধা মায়ের তাৎক্ষনিক অনুভূতি যেমন এলোমেলো হয় এটা তার প্রতিচ্ছবি... তবে,এটা সত্যি আমাকে আরও অনেক বেশী পড়তে হবে এবং চর্চা করতে হবেঃ)
ফাতেমা প্রমি ভালো লাগলো..সুন্দর বিষয়বস্তু..
নাসির হোসেন মনটা খারাপ হয়ে গেল , ধন্যবাদ আপনার কবিতার জন্য
বিন আরফান. বুঝতেই পারিনি কি থেকে কত বড় ব্যথা জড়িয়ে দিলেন. নিমন্ত্রণ আমন্ত্রণ একসাথে হয় না. এ ছাড়া ভালো লাগলো. আপনার মধ্যে আর্টিফিসিয়াল একটি ভাব আছে বেশি বেশি চর্চার মাধ্যমে সেটাকে কাজে লাগান. একদিন সাইন করতে পারবেন. শুভ কামনা রইল.

১৮ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী