কথা ছিল বৈশাখের প্রথম প্রহরে কোন এক বৈশাখী মেলায় দেখা হবে- কথা হবে তোমার সাথে। স্বপ্নের রঙ্গিন চুড়িগুলি রিনিঝিনি শব্দ তুলবে আমার প্রাণে তুমি কি সব ভুলে গিয়ে সারাদিন বসেছিলে বাইল গানের আসরে আম,আয় একবারেও কি পড়েনি মনে?
আমিও ভুলে ছিলাম তুমি তো খুব কাছে থেকে শুনতে চাও একতারার মাতাল করা সুর বাইলের ভালবাসার তত্ত্বকথা।
আমি বটবৃক্ষের ছায়ার ঠায় বসে ছিলুম তোমার প্রতীক্ষায় কষ্টের নীলগুলো ছড়িয়েছি সময়ের পাতায় পাতায় তোমাকে খুঁজেছি মনোহারী দোকান, সারিতে কখনো পুতুল নাচ কিংবা সার্কাসে। কাঠফাটা রৌদ্দুরে বেড়েছে শুধুই কণ্ঠে জলের তৃষ্ণা মনেতে পাওয়ার তৃষ্ণা ঠোটেতে ছোঁয়ার তৃষ্ণা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আকবর হাসান
বানানের এমন বিকৃতি কবিতাকে খুবই নিম্নমানের করে দেয়... এত সুন্দর একটি কবিতা ভুল বানানে কেমন জানি হয়ে গেল... অরূপ দাদা, আমি আপনার জন্য দুঃখ প্রকাশ করছি, আর গল্প-কবিতা কর্তৃপক্ষকে বানানের ব্যাপারে আরো সতর্ক করার জন্য গল্প-কবিতার প্রোফাইল এ গিয়ে লিখুন.... ধন্যবাদ!
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।