১ আসবার কথা ছিল, জানি আসছিলে, বেরসিক সেই পথটাই বেঁকে গেল। ঘুরে আসছিলে ফের, পায়ে ফুঁটে গেলে বুক ভাঙ্গা হাড় মরে যাওয়া স্বপ্নের।
২ আঁধার তোমাকে রাত্রির সুখ দিল এ আঁধার তবু লাগবে না ভালো জানি, এ আঁধারে রোজ ভর করে চাঁদ আসে আঁধারেই ভাসে জোছনারা আসমানী।
৩ পাখি তোরে আকাশ পুরো দিলাম উড়ন শেষে আসিস আবার ফিরে, পাখিরে এই আমায় তোরে দিলাম হৃদয় খুঁজিস বুকের পাঁজর চিরে!
৪ অনেকগুলো সুখ মাড়িয়ে দুঃখ নিতে এলাম, অনেক ব্যথার নীল পুড়িয়ে আকাশ কাছে পেলাম। হাজার আশার ছাই জমিয়ে নতুন আশা বুনি, হাজার কথায় চাপা পড়া সেই প্রিয় গান শুনি।
৫ খুব কাছে ছিলি, বুঝিনি তো তাই ভালোবাসি তোরে কত; দূর থেকে আজ বুকে এঁকে দিলি শত কালজয়ী ক্ষত!
৬ নীল সে ব্যথার নোনতা জলে দু'গাল ভেজে কার? চোরাবালির ফাঁদ কে পাতে আমার সাগর-পাড়?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
" নীল সে ব্যথার নোনতা জলে দু'গাল ভেজে কার?
চোরাবালির ফাঁদ কে পাতে আমার সাগর-পাড়?" চমৎকার কথামালা...শুভকামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।