প্রজন্ম চত্ত্বর শুরু থেকে ইতিহাস মেঘ উড়ছে… কালো মেঘের থাবা আসছে… কাঁদছে ফরিংয়ের দল… হতাশায় ডুবে যায় প্রজাপতি ঘোলাঠে সময়.. সাঁতার কাটে সব কুমিরের ছায়া…
এরই মাঝে একটি রায়… প্রহসনের একটি রায়… একটি স্টাটাস, একজন তরুনের ক্ষোব… লই্ক, কমেন্টস আর শেয়ারে ভরে উঠে ফেসবুক প্রজন্মের আহ্বান… হেটে হেটে শাহবাগ… তারপর সব্ ইতিহাস… শাহবাগ থেকে প্রছন্ম চত্বর।
হাজার গ্রামের মোমের আলো শিশু থেকে বৃদ্ধ যুবকের কাধে ভর করে লেখে নতুন ইতিহাস ইতিহাসের শ্লোগান একটাই… সব রাজাকারের ফাঁসি চাই …সব রাজাকারের ফাঁসি চাই।
এখন কোটি মানুষের পায়ের ছাপ… দেয়ালও কথা বলে একসাথে পথ হয়ে উঠে পথিকৃত গান-কবিতায়.. পোষাক আর ছবি কথা বলে লাল সবুজের ভাষায় ফাঁসি চাই… ফাঁসি চাই… ফাঁসি চাই।
দৃঢ়তায় হার মেনেছে কালবৈশাখি… পাহাড়কে পদপৃষ্ট করবো বিচার নিয়ে ঘরে ফিরবো এই তো শাহবাগ… প্রজন্ম চত্বর। ফাঁসি চাই… ফাঁসি চাই… ফাঁসি চাই সব রাজাকারের ফাঁসি চাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।