বন্দি স্বাধীনতা

স্বাধীনতা (মার্চ ২০১৩)

কনিকা রহমান
  • ২০
তোমাকে ভালোবেসে মুক্তি পাইনি আমি
তোমার ভেতর আটকে গেছে কবেকার মুক্তিকামী ।
মুক্তি কোথায় , মুক্তি কোথায় , মুক্তি কোথায় থাকে ?
মুক্তিকে আমি বন্দি করেছি , গেঁথেছি আমার নাকে ...
তুমিও তো দেখি আটকে গেছ হয়েছ বন্দি
তোমার আমার মুক্তি মিলে করেছে গোপন সন্ধি ।
আমার ভেতর হাতরে বেড়াই - খুঁজে বেড়াই তোমাকে ,
অহেতুক তাকে ভালোবেসে যাই - তোমার ছায়ায় যে থাকে ।

কবেকার সেই মুক্তিকামী বন্দি রয়েছে ছায়ায়
জড়িয়েছে সে নিজের প্রেমে মরেছে নিজের মায়ায় ...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সুমন সব কিছু ছাপিয়ে মুক্তি বন্দী হলো নাকে? :) বেশ সুন্দর প্রেমকাব্য। ভাল লাগল।
মোঃ কবির হোসেন ভাল লাগলো. ধন্যবাদ কবি.
তাপসকিরণ রায় ছোট ছন্দময় কবিতাটি ভালো লাগলো।ধন্যবাদ কবিকে।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি কবেকার সেই...............মরেছে নিজের মায়ায়....// বেশ কাব্যিক ভাব পেলাম কবিতায় ....খুব ভাল লাগলো.............কনিকা শুভকামনা আপনার জন্য.......
খোন্দকার মোস্তাক আহমেদ আমার ভেতর হাতরে বেড়াই - খুঁজে বেড়াই তোমাকে ,/ অহেতুক তাকে ভালোবেসে যাই - তোমার ছায়ায় যে থাকে ......ভালো লাগলো । সুন্দর কবিতার জন্য ধন্যবাদ ।
নাইম ইসলাম আর কয়েকটা লাইন যদি...! অনেক ভালো লিখেছেন কনিকা আপা। মুক্তিরা আছে বলেই যুগে যুগে উত্থান ঘটে বদ্ধ বন্দীদশার!
এস কে সারাওয়ার মুক্তি কোথায় , মুক্তি কোথায় , মুক্তি কোথায় থাকে ? "অনেক ভালো লাগলো কবিতাটি পড়ে, সবচেয়ে বেশি ভালো লেগেছে এই লাইন টি ,,
শাহ আকরাম রিয়াদ "কবেকার সেই মুক্তিকামী বন্দি রয়েছে ছায়ায় জড়িয়েছে সে নিজের প্রেমে মরেছে নিজের মায়ায় ..." ভাল লাগল....

০৮ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী