মাকে আমার মনে পড়ে কিন্তু কখন? যখন বাংলাদেশ খেলায় জিতে কিন্তু কেন? কারণ তখন আমায় কেউ বলে না “এই খোকা যা দোকান থেকে পোলাও নিয়ে আয়”।
তাই আমি ভাবি, তোমাকে হারিয়ে আমি নিঃশ তোমাকে হারিয়ে আমি অসহায় তোমাকে হারিয়ে আমি দুঃখী,নিরুপায়।
কিন্তু যখন তমাকে সপ্নে দেখি তখন আমি আর কিছু চাইনা।
এখন, আমি এই বৈশাখে লিখছি যে, যারা সেই বৈশাখে তোমায়, বটমূলে, সেই মহান দিনে বোমা মেরে ঊল্লাসে চিতকার করেছিলো তাদের আমি অভিশাপ দিচ্ছি। যে তারা তোমার মতই প্রচন্ড শব্দে “খোকা,খোকা” বলে চিৎকার করতে করতে মারা যাবে।
আমার মৃত মায়ের আত্মা আমি তোমার শপথ নিয়ে বলছি, তাদের মৃত্যু সুখের হবে না।
আর তোমাকে অনুরোধ করে বলছি তুমি সপ্নে দেখা দিও, দেখা দিও, দেখা দিও।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শিশির সিক্ত পল্লব
বোমা মেরে ঊল্লাসে চিতকার করেছিলো
তাদের আমি অভিশাপ দিচ্ছি।
যে তারা তোমার মতই
প্রচন্ড শব্দে “খোকা,খোকা”
বলে চিৎকার করতে করতে মারা যাবে.....ছোট্ট বন্ধু আমি অবাক তোমার কবিতায়.....ভাষা নাই....তোমার জন্য-৫
সূর্য
অসাধারণ চিন্তা শক্তি আছে তোমার নিজেই লিখেছতো! (সন্দেহ নয় আমার ৬বছরের মেয়েটা ব্লক দিয়ে অনেক কিছু বানায় আমার সামনেই, তারপরও ওকে এই প্রশ্ন করি, উত্তর দেয় খুব অহংকারি ভাবে, হ্যা, তোমার সামনেই তো বানালাম আমার খুব ভাললাগে) চর্চা চালিয়ে যাও। অনেক শুভ কামনা থাকলো.....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।