বিকৃত উল্লাস, অকথ্য ইংরেজী গালাগালি রঙ্গীন পানীয়ের গ্লাসে সমুদ্রের ফেনা চটুল হিন্দি গানের সাথে উদ্দাম নৃত্য এই তো জীবন, যাকনা যেদিকে খুশী মন ।
বাড়ী থেকে অনেক দূরে দেরাদুন- এ হোষ্টেল লাইফ,বাংলা প্রায় ভূলে গেছি বাড়ীতে বাবা dad হয়ে গেছে, কিন্তু মা কিছুতেই mom হতে রাজী নয় , shit.
ক্লাসে 21st February, ‘international mother language day’ পালন করা হচ্ছিল । ধুম্রপানের জন্য বাইরে যাচছিলাম, স্যার দেখতে পেয়েই বললেন, You bloody Bong, What’s the matter,what the hell are you doing ?
Bloody Bong ! বাঙ্গালী কুত্তা ! সেদিন চুর্ণিয়া গেল ময়ুরপুচ্ছধারী কাকের যাবতীয় অহঙ্কার । English medium school-এর পড়াশোনা ত্যাগ করে গ্রামের স্কুলে ভর্ত্তি হলাম, তারপর বাংলা সান্মানিক ।
এখন আমি গ্রামের বিদ্যালয়ের শিক্ষক ২১শে ফেব্রুয়ারী ভোরে প্রভাত ফেরী করি, ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো ২১শে ফেব্রুয়ারী’ আমাকে একবার যেতে হবে ঢাকায় শহীদমিনারে প্রায়শ্চিত্ত করতে ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
বাহ , অনেক সুন্দর লিখেছেন. বিশেষ করে অন্য দেশের মানুষ যখন একুশ আর ৭১ এর বিজয় নিয়ে প্রশংসা করে তখন গর্বে আমার বুক ভরে যায়. সহস্রশ্রদ্ধেও সালাম আপনাকে. দীর্ঘজীবি হোন.
তানি হক
এখন আমি গ্রামের বিদ্যালয়ের শিক্ষক
২১শে ফেব্রুয়ারী ভোরে প্রভাত ফেরী করি,
‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো ২১শে ফেব্রুয়ারী’
আমাকে একবার যেতে হবে ঢাকায় শহীদমিনারে
প্রায়শ্চিত্ত করতে ।।.....ধন্যবাদ ....
খন্দকার নাহিদ হোসেন
আমি খেয়াল করেছি প্রায় সময়ই আপনি আলাদা করে লিখতে চেষ্টা করেন-বলতে চেষ্টা করেন। তো সবসময়ই চেষ্টা থাকে আপনার কবিতা পড়ার। আর কবিতা পছন্দে রইলো।
মিজানুর রহমান রানা
Bloody Bong ! বাঙ্গালী কুত্তা ! সেদিন চুর্ণিয়া গেল
ময়ুরপুচ্ছধারী কাকের যাবতীয় অহঙ্কার ।
English medium school-এর পড়াশোনা ত্যাগ করে
গ্রামের স্কুলে ভর্ত্তি হলাম, তারপর বাংলা সান্মানিক ।----------বেশ ভালো কথা কবিতায় তুলে এনেছেন। আপনাকে শত-সহস্র নমস্কার।------
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।