সব মেয়েই মা হ’তে চায় বৈধ অবৈধ যে সন্তানই হোক বুকের আগল দিয়ে তাকে রক্ষা করতে চায় । মেয়েরা যে জন্মদাত্রী , নুতন সৃষ্টির নেশা ওদের মনে । তাই শত বিপদেও ওরা সন্তানকে ফেলে যায়না । ওরা যে জগদ্ধাত্রী , তাই বিধাতা নুতন সৃষ্টির ভার দিয়েছেন ওদের উপর ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
সমালোচনা আর ভোট এক কথা নয়. আপনি আমার বন্ধু আপনার লেখাতেই শুধু কঠোর সমালোচনা করেছি. যেন লেখায় উন্নতি হয়. যদিও অনেক বলার পর লেখা দিয়েছেন সে জন্য ধন্যবাদ. তবে ফলাফল হলে বুঝবেন সব গুলোতে..... ভালো থাকবেন.
sumon miah
কোন মেয়েই কখনই অবৈধ্য সন্তানের মা হতে চায়না । যদিও কেও অবৈধ্য সন্তানের জন্ম দেয় থখন সে মা তার সন্তানের বৈধ্যতা পাওআর জন্য অপ্রান চেষ্টা করে । তাই নয় কি ?
সাদিক আহমেদ
আপনার কবিতায় আবেগের আধিক্য লক্ষ্য করলাম কিন্তু আবেগটা যদি সত্য একটা বিষয়ের উপর হয় সেখানেই কবিতার যথাথতা l আমিও একমত নই যে সব মেয়েই মা হ’তে চায়
বৈধ অবৈধ যে সন্তানই হোক l
সূর্য
সব মেয়েই মা হ’তে চায় বৈধ অবৈধ যে সন্তানই হোক বুকের আগল দিয়ে তাকে রক্ষা করতে চায় । মেয়েরা যে জন্মদাত্রী , নুতন সৃষ্টির নেশা ওদের মনে । তাই শত বিপদেও ওরা সন্তানকে ফেলে যায়না । ওরা যে জগদ্ধাত্রী , তাই বিধাতা নুতন সৃষ্টির ভার দিয়েছেন ওদের উপর ।>>> ধীমান, "মা" এর কেমন ব্যাখ্যা ব্যাখ্যা মনে হচ্ছেনা? পদ্যের ছন্দ কিন্তু আসেনি এখানে..........
ফাতেমা প্রমি
রওশন জাহান আপু আমিও একমত..ছেলেদের উচিত মেয়েরা 'এটা চায়/ওটা চায়' 'সেটা ভাবে' এগুলো নিয়ে লেখার আগে দশবার ভেবে জরিপ করে লেখা..আমরা কি চাই না চাই তারা না জেনেই একটা মন্তব্য করে দিতে চায়...অসহ্য...
ফাতেমা প্রমি
মামুন আজিজ ভাই 'সাহস' শব্দটা কি সঠিক প্রয়োগ হলো? ''অবৈধ''/''bustard'' শব্দটাই কি বলে দিচ্ছে না ওটা অন্যায় সব সমাজে?? যারা এর পক্ষে বলেন তারাও কি নিজের পরিবারের নারীদের এমন ''সাহসী''(!!!) দেখতে প্রস্তুত? অথবা সেই সুযোগ করে দেবেন? অন্যায় অন্যায়-ই..সাহস করে বাজে কাজ করতে পারলেই তো আর অন্যায় ন্যায় হয়ে যায় না..
রওশন জাহান
কোন মেয়েই কখনই অবৈধ্য সন্তানের মা হতে চায় বলে আমার জানা নাই,কবিতা শুধুমাত্র কয়েকটি শব্দ নয়. এর মাধ্যমে সমাজ পরিবর্তন করা যায়.তাই কবিদের অনেক দায়িত্ব থাকে . যেকোন কবিতা লিখার চেয়ে ভেবে চিন্তে কিছু লিখায় শ্রেয় .
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।