মাতৃপদতলে নিজেকে করি সমর্পণ অতল গহীন সুখের সাগরে রাখি আমার এ ছোট্ট মাথা, নিমিষেই ধুয়ে মুছে যায় মায়ের ছোঁয়ায় পৃথিবীর সকল ব্যথা।
আজো আমি ছোট্ট শিশু ভয়ে লুকাই মায়ের আঁচলে চির শান্তি অফুরন্ত সাহস পাই দাও স্থান মা তোমার বুকে, দলে দলে স্বর্গ ঘুমায় মাতৃ পদতলে ভব যন্ত্রণা শোধিত হয় সুখ নামে মায়ের আঁচল তলে। প্রতিদানে আদর যতন(যত্ন) দিয়ে
স্বর্গ, মাতৃ হারা দুর্ভাগা এতিম মায়ের কাছে সুখ পেয়ে আছে বেঁচে মা না থাকলে কবেই হতো বিলীন, আমি,স্বর্গ একি মায়ের স্নেহে পুষ্ট তাই স্বর্গ আমার সাথে ঘুরে সর্বত্র থাকি অমলিন।
রয়েছে হৃদয়ের টান নেই কোন দন্ধ পৃথিবীর সকল প্রাণ বাঁচায় মাতৃ দুগ্ধ।
ভূমিষ্ঠের পূর্বে ছিলাম অন্ধ বধির ছিলনা জ্ঞান তবু কষ্ট দিয়েছি মা কে প্রতিদানে আদর যতন দিয়ে করেছে পালন আমাকে, জন্মের পর কতজন নিয়েছে কোলে তবু চিনেছি চোখ বুঝে নাড়ির টানে মা আমার মা কে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খোরশেদুল আলম
@মোঃ শামছুল আরেফিন- ভাই গল্পকবিতার মাধ্যমে আপনাদের সাথে লেখা শেয়ার করতে পেরে আমি খুব আনন্দিত এখানে আপনাদের উপদেশ পেয়ে আমার লেখা আরো ভালো করতে পারববলে আমি বিশ্বাস করি, আপনার কথায় আমি বিজয়ের সূখ পাচ্ছি, আপনাকে অনেক ধন্যবাদ।
খোরশেদুল আলম
@মিজানুর রহমান তুহিন- ভাই ভালো মন্দ শুনতে চাই কারন আপনার উপদেশ আমার লেখা ভালো হওয়ার জন্য অনেক উপকারে আসবে, আমার ভূলগুলো ধরিয়ে দিলে খুশিহব, ভালো লেগেছে জেনে খুশিহলাম, ধন্যবাদ আপনাকে।
খন্দকার নাহিদ হোসেন
ভাইয়া, আপনাদের আশপাশে থাকতে সবসময়-ই ভালো লাগে। আপনারা এমন একটা বিষয়কে ভালবাসেন যাকে আমিও ছোটবেলা থেকে খুব কাছের ভাবি। সামনে হয়তো এত সময় পাবনা কিন্তু যেটুকুই পাই জানবেন আপনাদের পিছে রুবেল(আমার ডাক নাম) নামের এক ছোট ভাই আছে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।