কষ্টের একটা প্রহর কেটে যায় আর একটা প্রহরের জন্য মাঝে মাঝে না, সময় ও থেমে যায় জীবনের সময়, সময়ের সময়। কেউ হয়তো সেই সময়ে পরম যত্নে হাত বুলিয়ে দেয় অস্পষ্ট ভালোবাসায়, কষ্ট হয়- এ হৃদয়ের গভীরে, যেখানে শুধু শূণ্যতা হারাবার শূণ্যতা। জানো? এখন আমি ঝাপসা দৃষ্টিতে পৃথিবী দেখি, প্রখর রোদে নিজেকে গুটিয়ে রাখি। নিজেকে একটা কাক মনে হয় যে কাকের একটা ডানা ভাঙ্গা। তারপর ও প্রহর গুনি, গুনে রাখি প্রতিটি মুহুর্তের হিসাব, হয়তো বা এটা অর্থহীন– যেখানে আমার জীবনের-ই কোন মূল্য খুজে পাইনা আমি, যেখানে বারবার শুধু উকি মারে কোন হারানো কষ্ট যা মৃত্যুর চেয়েও বড় বেশি ভয়ংকর সেখানে সময়ের অর্থ খুজে কি হবে। এর থেকে বরং অপেক্ষা করি, একটির পর একটি প্রহরের জন্য। হয়তো কোন একদিন ঐ লাল সূর্যের মতই সে ফিরে আসবে, আসতে যে হবে তাকে মানুষ আর কত কাল একা থাকতে পারে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
হয়তো কোন একদিন ঐ লাল সূর্যের মতই
সে ফিরে আসবে, আসতে যে হবে তাকে
মানুষ আর কত কাল একা থাকতে পারে।-------------------আপনার কবিতা চোরাবালিতে আটকাবে না, ইনশাল্লাহ্, অবশ্যই আমাদের হৃদয়মাঝে থাকবে। ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।