এক-এক-দিন সকালটা বিকেল হয়ে যায়, দুপুরটা বিকেল হয়ে যায়। এক-এক-দিন পড়ন্ত বিকেল থমকে দাঁড়িয়ে থাকে। পুরনো দিনের কথা নিয়ে আকাশ মেলে দেয় চোখ।
কোন কোন দিন, দিনটা এমন অন্য রকম হলে; ভাবি তার কাছে যাব। মাঝে মাঝে একদিন ঠাণ্ডা বাতাস এসে গায়ে লাগে, কি কথা যেন বলে যায় হু হু করে! মাঝে মাঝে সকালগুলো হয় ছেলেবেলার মত। অদ্ভুত ভাল-লাগা সাজে সেজে ওঠে পৃথিবী! এমন শান্ত-সুখী দিনে, আমারও সুখী হওয়ার কথা ছিল।
কোন কোন দিন আকাশ ঢেকে যায় মেঘে। হায় মেঘ! কোন সুদূর রূপকথার দেশ থেকে উড়ে এসে, কি যেন কথা গুনগুনয়ে বলে যাও বাতাসে। এক-এক-দিন খুব জোরে বৃষ্টি নেমে আসে। তুমুল বৃষ্টিতে ভিজে যায় পথঘাট।
এক-এক-দিন ফর্সা রোদে চারপাশ ভেসে যায়, এমন দিনে নিজেকে বড় অচেনা লাগে। কেবলই মনে হয় কোথায় যেন যাব; কোথায় যেন যেতে হবে, তাই সবকিছু থেমে আছে।
এক-এক-দিন হাতে কোন কাজ থাকেনা। আমি বিষণ্ণ হেঁটে যাই। পশ্চিম আকাশে স্বর্ণ ছড়িয়ে সূর্য অস্ত যায়, অন্ধকার হয়ে আসে সংসার। আর আমি_ রাতের কোলে মাথা রেখে স্মৃতিগুলো সাজাতে শুরু করি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শিশির সিক্ত পল্লব
এক-এক-দিন হাতে কোন কাজ থাকেনা।
আমি বিষণ্ণ হেঁটে যাই।
পশ্চিম আকাশে স্বর্ণ ছড়িয়ে সূর্য অস্ত যায়,
অন্ধকার হয়ে আসে সংসার।
আর আমি_
রাতের কোলে মাথা রেখে স্মৃতিগুলো সাজাতে শুরু করি।....অনেক ভাল লেগেছে....কবিতাটি চমৎকার....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।