মামনী, যদি কেউ প্রশ্ন করে আমায় কাকে ভালবাসি সবচেয়ে বেশী? চোখ বুঁজে বলব তখন, “তোমায়, ও আমার না দেখা মামনী।
বুঝিনি কেমন মায়ের ভালবাসা, মায়ের আদর পাইনি মাগো তোমার হাতের রাজটীকা, শোনাও নি কখনও ঘুম পাড়ানী গান আঁচল ছায়ায় রেখে বলনি, ঐ যে চাঁদ মামা।
ক্লান্ত দিনের শেষে ক্লান্তি মেলাতে ফিরেছি যখন বাড়ী…. মাগো, পাইনি তখনও তোমার হাতের শীতল এক গ্লাস পানি।
“মধুর আমার মায়ের হাসি” বলে সবাই গানের ভাষায়, আক্ষেপ আমার হয় না মা শেষ নীরবে তাই নয়ন ভাসায়।
যদি আমি মা বুঝতাম তখন দিতাম কি মা তোমায় যেতে? বিধাতাকে হারিয়ে দিয়ে রেখে দিতাম তোমায় কাছে। মাগো তখন অবুঝ ছিলাম.. তাইতো গেছি হেরে, বিধাতা তোমায় নিয়ে গেল আমায় একা করে।
বুঝিনি মা কেমন তুমি, কেমন তোমার ছোঁয়া তবু যদি কেউ প্রশ্ন করে আমায় কাকে ভালবাসি সব চেয়ে বেশী? চোখ বুঁজে বলব তখন, “তোমায়, ও আমার না দেখা মামনী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
যদি আমি মা বুঝতাম তখন
দিতাম কি মা তোমায় যেতে?
বিধাতাকে হারিয়ে দিয়ে
রেখে দিতাম তোমায় কাছে ।-----এই চার লাইনই পুরো একটা কবিতা । ধন্যবাদ ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।