আজ আমার অনেক সাহস হয়েছে মাঝে মাঝে পৃথিবীর সবকিছু তুচ্ছ মনে হয়, মনে হয়, অর্থহীন আমাদের ছুটে চলা জীবনের স্রোত, পৃথিবীতে আসা। কেনই বা এই পৃথিবী? অনেক ভাল কিছু করার স্বপ্ন আছে আমাদের সবার মনে, কিন্তু সামান্য প্রতিকুলতা, কিছুটা অজুহাত সব কিছু শেষ করে দেয়। তখন বল এটাই স্বাভাবিক, এটাই বাস্তবতা। আর কত দিন এই দোহায় দিয়ে যাব? আর কতদিন ছোট হয়ে থাকব?
নিজের শরীররে ছোট্ট ঘা সারবার জন্য কত চেষ্টা, কত এন্টিসেপ্টিক লাগিয়ে যায় ক্ষতে ক্ষতে বিক্ষত আমার মায়ের, শরীরের ঘা সারবার জন্য ষোলকোটি সন্তানের কেউ কি নেই? নিজেকে এই প্রশ্ন করেছি অনেকবার, আজ, এই পশ্ন আমার মায়ের বাঙ্গালী জাতির মননের।
জাগো বাঙ্গালী, আর একবার জেগে ওঠো ফিরিয়ে আনো তোমার হারানো শক্তি দেখিয়ে দাও আর একবার, আমরাও পারি ধুয়ে মুছে দিতে সব সন্ত্রাস, দুর্নীতি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মুহাম্মাদ মিজানুর রহমান
নিজের শরীররে ছোট্ট ঘা সারবার জন্য
কত চেষ্টা, কত এন্টিসেপ্টিক লাগিয়ে যায়
ক্ষতে ক্ষতে বিক্ষত আমার মায়ের,
শরীরের ঘা সারবার জন্য
ষোলকোটি সন্তানের কেউ কি নেই?.............অসাধারণ............
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।