বন্ধুরা এলোমেলো…. ফেসবুক তাদের ফিরিয়ে দিলো, ধন্যবাদ, ফেসবুক তোমাকে অনেক অতীত তুমি ফিরিয়ে দিলে জীবনে।
কত বন্ধু আড্ডা, কত খুনসুটি কত রাগ অভিমান-কত ছোটাছুটি কত স্কুল পালানো দিন, বারো মেসে ব্রীজটাও স্মৃতিতে আছে অমলিন।
কখনও দল বেধে তার পিছে ছোটা কখনও একলা তার স্বপ্ন দেখা সেই তাসের আড্ডা কলেজের পেছনে ভয় ভয় চোখে তাকিয়ে থাকা এদিকে-ওদিকে।
মনে পড়ে সেই খেলার মাঠ বিষণ্ন কপোতাক্ষের ঘাট, বিকাল হলেই হাইস্কুলে সবাই সময় কাটত কিছু অনর্থক কথায়।
মনে পড়ে সেই বৈশাখী মেলা ২১শে বইমেলার স্টল, কাড়াকাড়ি করে বই পড়া…
প্রজেক্টের বনভোজন আর নৌকা ভ্রমণ হঠাৎ করেই কোন সিদ্ধান্ত গ্রহণ…. বেঠিক সিদ্ধান্তে দিশেহারা হয়ে বাড়ি ফেরা, খাবার সময় বাবার চোখে ভয়ে ভয়ে চেয়ে থাকা, দ্রুত খাবার শেষে পড়ার টেবিলে আসা বই খুলে কিছুক্ষণ ঝিমিয়ে নেওয়া, কখন বাবা ঘুমাই এই পথ চাওয়া এরপর বিছানায় ক্লান্ত শরীর এলিয়ে দেওয়া।
সেই সব দিন গুলো আছে স্মৃতি হয়ে বন্ধুরা আজ ব্যস্ত যে যার কাজে, হারানো বন্ধুদের পেলাম খুঁজে ফেসবুকে মাঝে মাঝে আবার আড্ডায় মাতি অনাবিল আনন্দের পরশ নিয়ে… ধন্যবাদ, ফেসবুক তোমাকে অনেক অতীত তুমি ফিরিয়ে দিলে জীবনে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Azaha Sultan
...এবার বলো, গল্পকবিতার কথা--মনে পড়ে গেল বাল্যস্মৃতির কথা...সেসব সুদিন ফিরে আসবে না আর--চলে যায় যে ফিরে আসে না সে...খুব ভাল লাগল, স্মৃতিবিজড়িত কবিতা...ধন্যবাদ
মিজানুর রহমান রানা
মনে পড়ে সেই খেলার মাঠ
বিষণ্ন কপোতাক্ষের ঘাট,
বিকাল হলেই হাইস্কুলে সবাই
সময় কাটত কিছু অনর্থক কথায়।------------------পুরোনো শৈশব মনে করিয়ে দিলেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।