কৃত্রিম

আমি (নভেম্বর ২০১৩)

নীলকণ্ঠ অরণি
  • ১৯
আমাকে ছুঁয়োনা তুমি
আমার সবটা মেকি
আমার সবটা খালি
উপরে মাটির প্রলেপ
ভেতরে ঝুরোবালি।

আমি হাওয়ার টানে ভাসি
আমার মিথ্যে কান্নাহাসি
তোমার উষ্ণ হাতের ছোঁয়ায়,
আমার প্রাণ জাগেনা দেহে
আমি ভাসাই শুধু মোহে
আমার মিষ্টি কথার ছলে
তোমার বুকের ভেতর দোলে
সেই কথার ভাঁজে
মস্ত ফাঁকি!
মস্ত ফাঁকি!
আমাকে বেসোনা ভালো
আমার সবটা মেকি!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ছন্দদীপ বেরা সুন্দর । খুব সুন্দর । ভাল লাগল ।
জায়েদ রশীদ সংকীর্ণ উপস্থাপনার ছলে কবিমনের অকপট সরলতাই প্রকাশিত।
মামুন ম. আজিজ ক্ষুদ্র ক্ষনের ক্ষুদ্র প্রলাপ..কিন্তু গভীর এক যে আলাপ...এই হলো কবিতা এখানা েতামার
Rumana Sobhan Porag দূর্দান্ত একটা কবিতা পড়লাম। শুভেচছা রইল অরণী
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আমার প্রাণ জাগেনা দেহে আমি ভাসাই শুধু মোহে আমার মিষ্টি কথার ছলে তোমার বুকের ভেতর দোলে........// আন্তর জ্বালা ....কিসের জ্বালা .....বোঝে কেবল কবির মন............খুব ভাল লেগেছে........অরণি অনেক ধন্যবাদ............
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ।..মস্ত ফাঁকি!...। কিন্তু কবিতাটা তা নয়, এটা চমতকার । ভাল লেগেছে। শুভেচ্ছা রইল।
মিলন বনিক কবিতা বরাবরের মত অসাধারন....একদম সহজ সরল স্বীকারোক্তি...ভালো লাগলো...
মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ
মোঃ শামছুল আরেফিন কাউকে ভাল না বেসে বলা যায়না- "আমাকে বেসোনা ভাল, আমার সবটা মেকি!" ভালবাসার মানুষটিকে দূরে ঠেলে দেবার কী সুন্দর প্রচেষ্টা। .........দ্বিধার মধ্যে পড়েছিলাম। একবার মনে হল কোথাও কোন বিষাদ আছে জড়িয়ে। ঠিক পরক্ষণেই মনে হল- না। কবিতায় কোন বিষাদ নেই। কবি অভিমান করেছে ভালবাসার মানুষটির উপর। ইচ্ছে করেই একটুখানি দূরে রাখা তাকে। একটু পরেই মান-অভিমান মিটে যাবে। এটা শুধুই একটা রোমাটিক কবিতা।
কি খবর? কেমন আছ?
Jontitu সমাজে এটা অবাস্তব নয়। তবে মুখোশ ধারী সমাজে সহজ সরল স্বীকারোক্তি এতটা আশা করা যায়না। ভালো লিখেছেন।
অনেক ধন্যবাদ

০৩ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪