রোমন্থন

শাড়ী (সেপ্টেম্বর ২০১২)

নীলকণ্ঠ অরণি
  • ৪৯
তোমার নাভির ওই অন্ধকার কূপের ভেতর থেকে
গতরাতে বুঝি ফণা তুলেছিল একটা কালসাপ?
নইলে কিসের ছোবলে ক্ষত হল আমার হৃদপিণ্ডের দেয়াল?
আর শাড়ির আঁচলের ভাঁজে পুষছিলে এক মস্ত চিতাবাঘ!
হিংস্র আঁচড়ে ক্যামন ছিঁড়ে নিল আমার চোখের কোটর।
এমন দুঃসাহসী চুলের ঝাপটা না দিলেই কি চলত না?
দেখছনা, কিভাবে জ্বলে গেছে আমার বোধের মানচিত্র।
পাঁজরের যেকয়টি হাড় গুড়ো হয়ে গেছে তা শুধু ওই সর্বগ্রাসী হাসির শব্দে।
টের পাচ্ছিলে? শিরদাঁড়া বেয়ে তিরতির করে নেমে যাচ্ছিল একটা গেছো শিহিরণ?
তোমার আঙুলের ডগায় নির্ঘাত মরণ ছিল!
নইলে কেবল একরাতের রোমান্থনে কেন বারবার মরে যাই?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক পাঁজরের যেকয়টি হাড় গুড়ো হয়ে গেছে তা শুধু ওই সর্বগ্রাসী হাসির শব্দে। টের পাচ্ছিলে? শিরদাঁড়া বেয়ে তিরতির করে নেমে যাচ্ছিল একটা গেছো শিহিরণ? তোমার আঙুলের ডগায় নির্ঘাত মরণ ছিল! নইলে কেবল একরাতের রোমান্থনে কেন বারবার মরে যাই?.........সত্যি তুলনা হীন ...কি বলল ভেবে পাচ্ছিনা ...ঠিক আছে এক গোছা সুভেচ্ছা রাখি আগে ...প্রিয় বন্ধুর জন্য ...
ভালো লাগেনি ৩০ সেপ্টেম্বর, ২০১২
মোঃ গালিব মেহেদী খাঁন একটি ভাল লেখা বারবার পাঠককে একই স্থানে এনে দার করায়। কবিতা হয়না মলিন, হয়না পূড়াতন। আমি সর্বোচ্চ ভোট দিতে চেয়ে ভোটিং বন্ধের কারনে দিতে পারিনি। তবে অসাধারণ বলব নির্দিধায়। ভাল থাকবেন অরনী।
ভালো লাগেনি ২৯ সেপ্টেম্বর, ২০১২
এশরার লতিফ ভালো হয়েছে .
ভালো লাগেনি ২৮ সেপ্টেম্বর, ২০১২
জাফর পাঠাণ এ এমনই এক গেছো শিহিরণ যাতে বারবার পড়ে ডুবে মরতে হয় ।তবে এই মরা মুহুর্মহু মরা।পূনর্জন্ম-পূনর্মৃত্যু । মোবারকবাদ কবি ।
ভালো লাগেনি ২৭ সেপ্টেম্বর, ২০১২
এস, এম, ইমদাদুল ইসলাম ' দেখছনা, কিভাবে জ্বলে গেছে আমার বোধের মানচিত্র ' , ' শিরদাঁড়া বেয়ে তিরতির করে নেমে যাচ্ছিল একটা গেছো শিহরণ? ' --- কবিতাটা পড়ে আমিও ভীষণ শিউরে উঠছিলাম ।
ভালো লাগেনি ২৩ সেপ্টেম্বর, ২০১২
SK. Mohshin Uddin Masum অসাধারন ভাল কবিতা। ধন্যবাদ
ভালো লাগেনি ২১ সেপ্টেম্বর, ২০১২
রি হোসাইন ভোটিং বন্ধ
ভালো লাগেনি ২১ সেপ্টেম্বর, ২০১২
মোঃ সাইফুল্লাহ নইলে কিসের ছোবলে ক্ষত হল আমার হৃদপিণ্ডের দেয়াল? আর শাড়ির আঁচলের ভাঁজে পুষছিলে এক মস্ত চিতাবাঘ ---------- অসাধারণ কবিতা । কবিকে ধন্যবাদ।
ভালো লাগেনি ১৭ সেপ্টেম্বর, ২০১২
আপনাকেও অনেক ধন্যবাদ
ভালো লাগেনি ২০ সেপ্টেম্বর, ২০১২
খন্দকার আনিসুর রহমান জ্যোতি পাঁজরের যেকয়টি হাড় গুড়ো হয়ে গেছে তা শুধু ওই সর্বগ্রাসী হাসির শব্দে।............khub sundor kotha kobita valo laglo tobe aro ektu monojogi hole valo hoto.........Neelkontho Aurony apnake dhonnobad..............
ভালো লাগেনি ১৬ সেপ্টেম্বর, ২০১২
ধন্যবাদ
ভালো লাগেনি ২০ সেপ্টেম্বর, ২০১২
বিন আরফান. অন্তর ঝক্কি দিয়ে উঠলো. আর কিছুই বলার নেই.
ভালো লাগেনি ১১ সেপ্টেম্বর, ২০১২
অনেক কিছু বলছেন!!
ভালো লাগেনি ২০ সেপ্টেম্বর, ২০১২

০৩ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪