জগৎ সংসার তন্ন তন্ন করে পৃথিবীর মহাকালের পরতে পরতে আমি এক বন্ধু খুজি, হাজার বন্ধুর ভীড়ে। যে বন্ধু আমায় সত্য ও সুন্দরের পথ দেখাবে যে বন্ধু আমায় চির মুক্তির পথ বাতলাবে আমি প্রতীক্ষায় আছি সে মহাবন্ধুর তরে।।
আমি পিপাসিত, আমি উদগ্রীব আমি সন্দিগ্ধ, আমি আগ্রহে অধীর আমি খুজে ফিরি এক সত্য আলোকবর্তিকা। পৃথিবীবির নানা প্রান্তে, নানা মুনির, নানা মত আমাকে তারা শেখায়, দেখায় নানা পথ কোনটি সত্য, কোনটি মিথ্যা, শুধুই মরীচিকা।।
মহাকালের অনন্ত গহ্বর থেকে ভেসে আসে এক মহা বার্তা, “লা-ইলাহা ইল্লাল-লহ্” কন্ঠে যাহার, সে মুহাম্মাদুর রসুলুল্লহ্ (সঃ)। সত্য বাণী প্রচারিলেন নিকষ কালো অন্ধকারে পাদদেশ অন্ধকারহীন অতিউজ্জল আলোকবর্তিকাসম হাজারো নির্যাতনের মাঝে মুখে শুধু “লা-ইলাহা ইল্লাল-লহ্”।।
মর্তের সত্যবাদি, অতি উত্তম আখলাক ওয়ালা আসমান-জমীন সমধিক মানবীয় গুনাবলী অসীম ধর্য্যশীল, কল্যাণকামী ও ক্ষমতা অব্যাবহারকারী। সৃষ্টিকুলের সবার জন্য খোদার এহ্সানকারী সত্য ও মিথ্যার পার্থক্যকারী, ধরণীর শ্রেষ্ঠ শিক্ষক তাকেই আমি, আমার মহাবন্ধু বলে স্বীকার করি।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।