পতঝরি বর্ষার সংকলন

বর্ষা (আগষ্ট ২০১১)

আকেল হায়দার
  • ১৪
  • 0
  • ১১৫
হঠাৎ সেদিন আষাঢ়ী মেয়ে
কুশল দিল জানালা ছুঁয়ে,
শীতল হেসে চোখের কাজে
মুখ লুকালো মেঘের ভাজে।


কামিনী কদম কথার ছলে
সেসব দিনের গল্প তোলে,
অযুত চিঠি স্মৃতির শাখায়
পাহাড় সমান বষর্া নামায়।


ইচ্ছেগুলো কিশোরী অবুঝ
বুকের গাঙে নিবিড় সবুজ;
অজর ভাষায় জলের ঘাসে
সেই ছবিটি হাওয়ায় ভাসে।


ভুলের শরীর খোদাই করে
পথ ভুলেছো কোন সুদুরে!
জলের আলতা;নুপুর পরে
শ্রাবণ ঝরাও মনের ঘরে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খোরশেদুল আলম জলের আলতা;নুপুর পরে/শ্রাবণ ঝরাও মনের ঘরে। // সুন্দর লাইন, খুব ভালো লাগলো আপনার লেখা।
সূর্য পরিচ্ছন্ন সুন্দর একটা কবিতা [যদিও দু'একটা লাইনে আবৃতিতে একটু বিরতি পড়ে (হঠাৎ সেদিন আষাঢ়ী মেয়ে> এ লাইনে আষাঢ়ী শব্দটায় সমস্য হচ্ছে)] খুব ভাল হয়েছে। তোমার আরো বেশি পাঠক পাওয়া উচিত।
প্রজাপতি মন সুন্দর! সুন্দর!
sakil ভুলের শরীর খোদাই করে পথ ভুলেছো কোন সুদুরে! জলের আলতা;নুপুর পরে শ্রাবণ ঝরাও মনের ঘরে। // ভালো হয়েছে . সেই সাথে ভাব টা আছে . শুভকামনা রইলো .
খন্দকার নাহিদ হোসেন আপনি বরাবরই ভালো লেখেন। ভালো লাগলো আপনার এ কবিতাটিও।
মিজানুর রহমান রানা কবিতাটি ভালো লেগেছে, অনেক ধন্যবাদ
এমদাদ হোসেন নয়ন ভীষণ সুন্দর লিখেছেন। প্লিজ নিয়মিত নেটে থাকুন।
অবিবেচক দেবনাথ সত্যি অনেক সুন্দর কবিতা।
কৃষ্ণ কুমার গুপ্ত খুব ভালো। এত এত সুন্দর কবিতা পড়তে খুব ভালো লাগছে। মনে হচ্ছে আমি কোনো মহাকাব্য সমুদ্রে যাত্রা করছি। শুভো কামনা রইলো।

২১ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী